অপরাধ-আইন-আদালত

র্যাব হেফাজতে জেসমিনের মৃত্যু;-উচ্চক্ষমতাসম্পূর্ন্ন তদন্ত কমিটি গঠন ও ৬০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন-হাইকোট

  প্রতিনিধি ৬ এপ্রিল ২০২৩ , ৭:০০:৪২ প্রিন্ট সংস্করণ

নওগাঁ প্রতিনিধি।।র‌্যাবের হেফাজতে নওগাঁর ভূমি অফিসের কর্মচারী সুলতানা জেসমিনের মৃত্যুর ঘটনায় বুধবার (৫ এপ্রিল) হাইকোট উচ্চক্ষমতাসম্পূর্ন্ন তদন্ত কমিটি গঠন ও ৬০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের রুলসহ আদেশ দেওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন নিহতের মামা সাবেক পৌর কাউন্সিলার নজমুল হক মন্টু।

তবে প্রতিবেদন দাখিলের দীর্ঘ দুই মাস সময়ের কারণে তিনি শঙ্কা প্রকাশ করে বলেন,এ সময়ের কারণে চলমান কার্যক্রম যেন স্থবির হয়ে না পড়ে এটাই আমরা আশা করছি।

নজমুল হক মন্টু বলেন,হাইকোটের এই রুল জারি করায় আজ আমরা পারিবারিকভাবে বসবো।যদি হাইকোটের গঠিত তদন্ত কমিটির তদন্তে সুলতানা জেসমিনের বিরুদ্ধে র‌্যাবের কাছে আর্থিক প্রতারণার অভিযোগকারী রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্মসচিব এনামুল হককে সম্পৃক্ত করা না হয় সেক্ষেত্রে তার বিরুদ্ধে আলাদাভাবে একটি মামলার চিন্তা করবো।

এ সময় নিহত সুলতানা জেসমিনের ছেলে শাহেদ হোসেন সৈকত গণমাধ্যমে কোন কথা বলেননি।

২২ মার্চ ভূমি অফিসের কর্মী নওগাঁ শহরের জনকল্যাণপাড়া এলাকার বাসিন্দা সুলতানা জেসমিনকে আটক করে র‌্যাব। এরপর অসুস্থ অবস্থায় তাকে প্রথমে নওগাঁ সদর হাসপাতালে এবং পরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।পরদিন ২৩ মার্চ বিকালে রাজশাহী নগরীর রাজপাড়া থানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) এনামুল হক।তার পরদিন শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় তিন মারা যান।আটকের পর র‌্যাব হেফাজতে জেসমিনকে নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ স্বজনদের।

আরও খবর

Sponsered content