জাতীয়

যুক্তরাষ্ট্রের শেখ হাসিনা সরকারের ওপর আস্থা আছে-মার্কিন রাষ্ট্রদূত

  প্রতিনিধি ৩০ মে ২০২৩ , ২:৩১:০৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের সুযোগ দেয়ায় স্বস্তি প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। সেইসঙ্গে সুষ্ঠু নির্বাচনে মার্কিন নতুন ভিসা নীতি সহায়ক হবে জানিয়ে তিনি বলেন,শেখ হাসিনা সরকারের ওপর আস্থা আছে যুক্তরাষ্ট্রের।

মঙ্গলবার (৩০ মে) রাজধানীর ধানমন্ডিতে ঢাকা-ওয়াশিংটন সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে মার্কিন দূতাবাসের আয়োজনে এক চিত্র প্রদর্শনীতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পিটার হাস এসব কথা বলেন।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, যারা অবাধ ও সুষ্ঠু নির্বাচন চান তাদের ভিসা নীতির নতুন সংযোজন নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।কারণ সুষ্ঠু নির্বাচনে সহায়ক হবে যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতি।

পিটার হাস জানান, বাংলাদেশ সরকার সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছে।বিদেশি পর্যবেক্ষক আসার সব ধরনের ব্যবস্থার প্রতিশ্রুতিও দেয়া হয়েছে।অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি থেকেই মার্কিন ভিসা নীতি দেয়া হয়েছে।তিনি বলেন,যুক্তরাষ্ট্র বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায়, যেমনটি প্রত্যেক বাংলাদেশি চান।প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রী বলেছেন,জাতীয় নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক আসতে পারবে এবং নির্বাচন পর্যবেক্ষণ করার সুযোগ রয়েছে।

চিত্র প্রদর্শনীতে অংশ নেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।পরে আমীর খসরু সাংবাদিকদের বলেন,গণতন্ত্র ও মানবাধিকার বিপন্ন হলে বন্ধুরাষ্ট্র হিসেবে যুক্তরাষ্ট্র বিভিন্ন ইস্যুতে বিধিনিষেধ আরোপ করতেই পারে।

আরও খবর

Sponsered content