আন্তর্জাতিক

ইরানজুড়ে স্পর্শকাতর পাঁচটি স্থানে ক্ষেপণাস্ত্র ইউনিট মোতায়েন করা হবে

  প্রতিনিধি ২৮ ডিসেম্বর ২০২৩ , ৪:৫৮:৪০ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।ইরানের পদাতিক বাহিনীর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কিওমার্স হায়দারি জানিয়েছেন,আগামী কয়েক মাসের মধ্যে তার বাহিনীতে দেশীয় প্রযুক্তিতে তৈরি আরো দুই ধরনের ক্ষেপণাস্ত্র যুক্ত হতে যাচ্ছে।এছাড়া, ইরানজুড়ে স্পর্শকাতর পাঁচটি স্থানে ক্ষেপণাস্ত্র ইউনিট মোতায়েন করা হবে।ইরানের মধ্যাঞ্চলীয় ইস্পাহান প্রদেশ সফরকালে গতকাল বুধবার তিনি এই ঘোষণা দেন।

জেনারেল হায়দারি বলেন,ইরানের সামরিক বাহিনীর যুদ্ধ সক্ষমতা এবং প্রস্তুতি বাড়ানোর যে প্রচেষ্টা চলছে তার অংশ হিসেবে এ সমস্ত পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

দেশের সামরিক খাতকে স্বয়ংসম্পূর্ণ করার জন্য এবং বিভিন্ন ধরনের অস্ত্র ও সামরিক সরঞ্জাম তৈরির ক্ষেত্রে সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ির দিকনির্দেশনা অনুসরণ করা হচ্ছে বলেই তিনি জানান।

ইরানের শীর্ষ পর্যায়ের এ কমান্ডার জানান,লাব্বাইক-২ পরিকল্পনার আওতায় দেশের পাঁচটি গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর স্থানে দেশের সর্বাধুনিক ক্ষেপণাস্ত্র ইউনিট বসানো হবে।

 

জেনারেল হায়দারি বলেন, এমন সব স্থানে দেশীয় প্রযুক্তিতে তৈরি এ সমস্ত ক্ষেপণাস্ত্র ব্যবস্থা মোতায়েন হবে যেখান থেকে স্বল্পতম সময়ে শত্রুর যেকোনো আগ্রাসনের নিখুঁতভাবে জবাব দেয়া সম্ভব হবে। তিনি জানান, চলতি ফারসি বছরের শেষ দিকে ইরান দুটি নতুন ধরনের ক্ষেপণাস্ত্র উন্মোচওন করবে।

আরও খবর

Sponsered content