সারাদেশ

মানবিকতার প্রতীক সাদিক আবদুল্লাহ

  প্রতিনিধি ১৮ জুলাই ২০২৩ , ৫:২৮:২০ প্রিন্ট সংস্করণ

রবিউল ইসলাম রবি (বরিশাল) অফিস ॥ বরিশাল সিটি কর্পোরেশন মেয়র পদে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ দায়িত্ব গ্রহণের পর থেকে এ পর্যন্ত মোট ১ হাজার ৪৭৬ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে ৪ কোটি ১৯ লাখ ৭১হাজার ৭ শতাধিক টাকার আর্থিক অনুদান প্রদান করেছেন। গতকাল গতকাল (১৮ জুলাই) মঙ্গলবার দুপুরে বরিশাল সিটি কর্পোরেশনের এ্যানেক্স ভবনে একটি ধর্মীয় প্রতিষ্ঠানসহ মোট ২১ জনের মাঝে ১৮ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদানকালে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, মানুষ হয়ে মানুষকে ভালবাসতে একটি ভালো মনের দরকার। ঐতিহ্য অনুযায়ী পারিবারিকভাবে আমি সেভাবেই আমি মানুষের পাশে থাকার চেষ্ঠা করেছি।আমি পূর্বেও মানুষের পাশে ছিলাম,আছি এবং মৃত্যুর আগ পর্যন্ত মানুষের পাশেই থাকবো।

মেয়র আরো বলেন, সমাজের অসহায় মানুষদের চিকিৎসা বিশেষ করে দূরারোগ্য মানুষ,কন্যা দায়গ্রস্ত পিতা-মাতা, সন্তানের লেখাপড়া,জরাজীর্ণ বসতবাড়ী সংস্কারসহ নানা কারণে যে সকল অসহায় মানুষ আর্থিক সহায়তার আবেদন করেছেন তাদের সাধ্যমতো সহায়তা প্রদানের চলমান প্রক্রিয়া তাঁর দায়িত্ব পালনের শেষ সময় পর্যন্ত অব্যাহত থাকবে।

বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অনান্যদের মধ্যে বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস বক্তব্য রাখেন।গতকালের আয়োজনে পূর্ব চহঠা কেন্দ্রীয় জামে মসজিদে তিন লাখ টাকাসহ সমাজের অসহায় ও দুস্থ পরিবারের মোট ২১জনকে ১৮ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

এদিকে বিসিসির বাজেট কাম হিসাব রক্ষন শাখা সূত্রে জানা গেছে, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ দায়িত্ব গ্রহনের পর থেকে গতকাল ১৮ জুলাই পর্যন্ত মোট ১হাজার ৪৭৬ জন ব্যক্তি ও প্রতিষ্টানের মাঝে ৪কোটি ১৯ লাখ ৭১হাজার ৭০০ টাকার আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।এর মধ্যে ২০১৮-২০১৯ অর্থ বছরে ২২ জনের মধ্যে ৬ লাখ ৮৮ হাজার, ২০১৯-২০২০ অর্থ বছরে ১৭৬ জনের মধ্যে ৩০ লাখ ৮ হাজার, ২০২০-২০২১ অর্থ বছরে ২৯৫ জনের মধ্যে ৫৯ কোটি ৪২ লাখ ৭ হাজার, ২০২১-২০২২ অর্থ বছরে জনের মধ্যে ৮৫৪ জনের মধ্যে ২ কোটি ১৮ লাখ ৮৮ হাজার ২০২২-২০২৩ অর্থ বছরে ৬৯ জনের মধ্যে ৬৬ লাখ ৪৫ হাজার এবং চলমান ২০২৩-২০২৪ অর্থ বছরের শুরুতে গতকাল ১৭ জুলাই পর্যন্ত ৬০ জনের মাঝে মোট ৩৮ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নগরীর ১১নং ওয়ার্ড কাউন্সিলর মজিবর রহমান, ২১নং ওয়ার্ড কাউন্সিলর শেখ সাইদ আহম্মেদ মান্নাসহ বরিশালের প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার অধিকাংশ সাংবাদিকবৃন্ধ।

আরও খবর

Sponsered content