অপরাধ-আইন-আদালত

কাউনিয়া থানা হাজতের একটি ছবি ফেসবুকে ভাইরাল-এসআই সাইদুল ক্লোজড

  প্রতিনিধি ১৫ মে ২০২৩ , ৬:১০:১৭ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি।।বরিশালে কাউনিয়া থানা হাজতের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।এতে দেখা যায়,চৌদ্দ শিকের ভেতর শুয়ে-বসে আছেন আসন্ন সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর কর্মীদের পিস্তল ঠেকিয়ে হামলার অভিযোগে গ্রেপ্তার বরিশাল মহানগর ছাত্রলীগের আহবায়ক রইজ আহমেদ মান্না ও তার সঙ্গী-সাথীরা।

সেখানে আনার আগে তাদের গ্রেপ্তার করেন কাউনিয়া থানার উপপরিদর্শক (এসআই) সাইদুল হক।তিনি আবার মান্নাকে ধরার পর তার সঙ্গে সেলফিও তোলেন।এ ঘটনায় সাইদুলকে ক্লোজড করা হয়েছে।তদন্ত হচ্ছে হাজতের ছবি ভাইরাল ঘটনার।

কাউনিয়া থানা হাজতের ছবিটি মূলত সিসিটিভি ফুটেজ থেকে নেওয়া।কে বা কারা এটি প্রকাশের নেপথ্যে তাকে বা তাদের খোঁজা হচ্ছে।বিষয়টি নিয়ে তৎপর বরিশাল মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।এসব তথ্য নিশ্চিত করেছেন কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল।

তিনি বলেন,আসামির সঙ্গে তোলা সেলফি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে এলে এসআই সাইদুলকে ক্লোজড করা হয়।এছাড়া সিসি ক্যামেরার ছবির বিষয়টি তদন্ত করে দেখছেন কাউনিয়া থানার সহকারী পুলিশ কমিশনার।তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ।

থানা থেকে সিসিটিভির ফুটেজের ছবি তুলে নিয়ে যাওয়ার বিষয়টি সম্পর্কে জানতেন কিনা,এমন প্রশ্নের উত্তরে ওসি মুকুল বলেন,রাতে কাজের চাপে ছিলাম আমি।বলা যাচ্ছে না। এখন যেহেতু খতিয়ে দেখা হচ্ছে,তাই কারও দুর্বলতা থাকলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

থানার হাজতে থাকা আসামিদের ছবি ভাইরাল হওয়ার ব্যাপারে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম (বিপিএম-বার) বলেন,এমন ফুটেজ বা ছবি কোনোভাবেই বাইরে যাওয়ার সুযোগ নেই।এমনটা যদি হয়েও থাকে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে রোববার (১৪ মে) রাত সাড়ে নয়টার দিকে নগরীর বাশেরহাট খোলা এলাকা থেকে নিজেদের প্রধান কার্যালয়ে যাচ্ছিলেন বিসিসি নির্বাচনে অংশ নেওয়া আওয়ামী লীগের প্রার্থী খোকন সেরনিয়াবাতের তিন সমর্থক।তাদের পথরোধ করেন ছাত্রলীগ নেতা মান্না ও তার অনুসারীরা।এ সময় মান্না পিস্তল তাক করে ধরলে অনুসারীরা তাদের বেধড়ক পিটিয়ে ও কুপিয়ে জখম করে।হামলায় আহতরা হলেন-নৌকার কর্মী হা‌লিম,মনা ও জা‌হি‌দুল।তারা বর্তমানে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি।

এ ঘটনায় আহত মনা রোববার রাতে বাদি হয়ে মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইচ আহমেদ মান্নাসহ ২১ জন নামধারী ও অজ্ঞাত পঞ্চাশ জনকে আসামি করে কাউনিয়া থানায় একটি মামলা করেন।এরপরই এসআই সাইদুল হকের নেতৃত্বে কাউনিয়া থানা পুলিশ নগরের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে মান্নাসহ ১০ জনকে গ্রেপ্তার করে।সোমবার (১৫ মে) সকালে আরও তিনজনকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।তাদের কাউনিয়া থানায় হস্তান্তর করা হলে মান্নাসহ ১৩ জনকে মনার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে তোলে পুলিশ।পরে বিচারক তাদের জেলে পাঠান। জেলে আনার পর তাদের ছবি ভাইরাল হয়।

আরও খবর

Sponsered content