অপরাধ-আইন-আদালত

আম্বিয়া হাসপাতালের দুর্নীতি মামলায় রূপালী ব্যাংকের ২ জন কর্মকর্তাকে কারাদন্ড

  প্রতিনিধি ১১ অক্টোবর ২০২২ , ১২:২১:১৩ প্রিন্ট সংস্করণ

বরিশাল প্রতিনিধি।।আম্বিয়া হাসপাতালের দুর্নীতি মামলায় রূপালী ব্যাংকের ২ জন কর্মকর্তাকে কারাদন্ড প্রদান করা হয়েছে। যাদের কারাদন্ড প্রদান করা হয়েছে তারা হচ্ছে বরিশাল সেন্টারাল বাস টার্মিনালের রূপালী ব্যাংকের সাবেক ম্যানেজার সামসুল রহমানকে ৫ বছরের সশ্রম কারাদন্ড ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। মামলায় অপর আসামী একই ব্যাংকের প্রিন্সিপ্যাল অফিসার মোঃ মকবুল হোসেনকে ৩ বছর সশ্রম কারাদন্ড ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। রায় ঘোষণার পর পরই আসামীদের বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানের নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া অভিযোগ প্রমানিত না হওয়ায় এস এম ইউনুসের স্ত্রী জান্নাতুন নেছা নয়ন, একই ব্যাংকের সেকেন্ড অফিসার (সদর রোড শাখার) এ কে এম সামসুল আজাদ বর্তমানে রূপালী ব্যাংক পিরোজপুর ইন্দেরহাট শাখায় কমকর্তা, মোঃ হাবিবুর রহমান বর্তমান পটুয়াখালী নতুন বাজার শাখায় কর্মরত এদের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত বেকসুর খালাস প্রদান করেন। সোমবার বরিশালের বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মেহেদী আল মাসুদ ওই রায় প্রদান করেন। ওই আদালতের বেঞ্চ সহকারী হারুন অর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি মামলায় বরাদ দিয়ে আজকের বার্তাকে জানান, ২০০৩ সনের ২ অক্টোবর থেকে ২০০৬ সনের ১৫ মার্চ পর্যন্ত বিভিন্ন সময়ের মধ্যে রূপালী ব্যাংক সেন্টার বাস টার্মিনাল বরিশাল থেকে মেসার্স আনি এন্টারপ্রাইজ এর নামে নিয়ম বহিভুত ভাবে অঙ্গীকার ভঙ্গ করে আসামীদের সহযোগিতায় জাল জালিয়াতির মাধ্যমে ভুয়া কাগজপত্র সৃষ্টি করিয়া ২৪ কোটি ১৯ লাখ ৪৫ হাজার ৪ শত ৩২ টাকা ২৫ পয়সা লোন মঞ্জুর করিয়ে গ্রহন করেন। ঋণের টাকা উক্ত ব্যাংকে জমা না দিয়ে আর্থিক ভাবে লাভবান হওয়ার জন্য আসামীরা প্রতারনা ক্ষমাতর অপব্যবহার করে ২৪ কোটি ১৯ লাখ ৪৫ হাজার ৪ শত ৩২ টাকা ২৫ পয়সা আত্মসাত করেন।

এ ব্যাপারে রূপালী ব্যাংকের উপ-ব্যবস্থাপক মোঃ শহীদুল হক বাদী হয়ে ২০০৬ সনের ১৬ মার্চ মামলা দায়ের করেন। ২০০৮ সনের ৬ এপ্রিল মামলার চাজর্শীট দেন দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক এ কে এম ফজলুল হক। মামলার চাজর্শীট দেন। আদালত ১৮ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে গতকাল সোমবার ওই রায় প্রদান করেন।

আরও খবর

Sponsered content