খেলাধুলা

বৃষ্টির কারণে বন্ধ হয়ে গেছে পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের গুরুত্বপূর্ণ ম্যাচ

  প্রতিনিধি ৪ নভেম্বর ২০২৩ , ১:৪৫:৫৮ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।বৃষ্টির কারণে বন্ধ হয়ে গেছে পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের গুরুত্বপূর্ণ ম্যাচ। ১ উইকেট হারিয়ে ২১.৩ ওভারে পাকিস্তান ১৬০ রান তোলার পর বেঙ্গালুরুতে বৃষ্টি নামে।

বৃষ্টি আইনে পাকিস্তান এখন এগিয়ে ১০ রানে।ফলে বৃষ্টি না থামলে জয় পাবে বাবর আজমের দল।সেক্ষেত্রে সেমিফাইনালের সম্ভাবনাও ভালোভাবে বেঁচে থাকবে তাদের। কিন্তু নিউজিল্যান্ড জিতলে সেমির দৌড় থেকে পাকিস্তানসহ একাধিক দল বাদ পড়বে।

রান তাড়া করতে নেমে ৬ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। ৪ রান করে বিদায় নেন আবদুল্লাহ শফিক।এরপর ঝড় তুলেন ফখর জামান। এরইমধ্যে সেঞ্চুরিও তুলে নিয়েছেন তিনি। ৬৯ বলে ১০৬ রান করে অপরাজিত এ ক্রিকেটার। ৫১ বলে ৪৭ রান করে তাকে সঙ্গ দিচ্ছেন বাবর আজম।

এর আগে রাচিন রবীন্দ্র ও কেন উইলিয়ামসনের ইনিংসে ভর করে ৬ উইকেটে ৪০১ রান করেছে তারা। ১০৮ রান করেন রাচিন।কেন উইলিয়ামসনও যান সেঞ্চুরির কাছাকাছি।তবে ৫ রানের আক্ষেপ নিয়ে ফিরতে হয় তাকে।টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৬৮ রান তোলে নিউজিল্যান্ড।এ সময় হাসান আলির বলে উইকেটের পেছনে মোহাম্মদ রিজওয়ানকে ক্যাচ দিয়ে ফেরেন ডেভন কনওয়ে। ৩৯ বলে ৩৫ রান করেন কিউই ওপেনার।এরপর বড় জুটি গড়েন রাচিন রবীন্দ্র ও কেন উইলিয়ামসন।

শুরুর দিকে দেখেশুনে খেলে সেঞ্চুরির দ্বারপ্রান্তে চলে যান দুজনই।এরমধ্যে রবীন্দ্র তিন অংকের সংখ্যা স্পর্শও করে ফেলেন। তবে সেঞ্চুরি মিস করেন উইলিয়ামসন। ৭৯ বলে ৯৫ রান করে আউট হন তিনি।এ ইনিংসের মাধ্যমে বিশ্বকাপে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান (১ হাজার ৮৪) হলো তার। ১ হাজার ৭৫ রান নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন স্টিফেন ফ্লেমিং।

সেঞ্চুরি করা রবীন্দ্র শেষ পর্যন্ত ৯৪ বলে ১৫টি চার ও ১টি ছয় মারেন।তাকে আউট করেন ওয়াসিম জুনিয়র।এরপর মার্ক চাপম্যান ও ড্যারেল মিচেলরা নিউজিল্যান্ডের রানের চাকা ঘুরাতে থাকেন।দলীয় ৩১৮ রানে বিদায় নেন মিচেল। ১৮ বলে ২৯ রানের ক্যামিও ইনিংস খেলেন তিনি।চাপম্যান ২৭ বলে ৩৯ রান করে ফেরেন সেই ওয়াসিমের বলে।ক্যামিও ইনিংস খেলেন গ্লেন ফিলিপসও।মাত্র ২৫ বলে ৪১ রান যোগ করেন স্কোর বোর্ডে।তার উইকেটও নেন ওয়াসিম।মিচেল স্যান্টনার ফিলিপসকে ভালো সঙ্গ দিয়ে করেন ২৬ রান। টম লাথামের ব্যাট থেকে আসে ২ রান।

আরও খবর

Sponsered content