সারাদেশ

বিশ্ব ইজতেমায় যাত্রী বহনে টঙ্গী স্টেশনে প্রায় সব ট্রেন থামবে

  প্রতিনিধি ২৩ জানুয়ারি ২০২৪ , ৩:৩৮:১৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বিশ্ব ইজতেমা-২০২৪ উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ট্রেনে আসা মুসল্লিদের যাতায়াত-সুবিধার জন্য টঙ্গী স্টেশনে প্রায় সব ট্রেনের যাত্রাবিরতি করানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। তবে দুদিন আখেরি মোনাজাতে শুধু চারটি ট্রেন থামবে না।কয়েকটি ট্রেনের শিডিউলেও পরিবর্তন আনা হয়েছে।

রাজধানীর রেল ভবনে মঙ্গলবার দুপুরে বিশ্ব ইজতেমার উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের প্রস্তুতিবিষয়ক এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. কামরুল আহসান।

তিনি জানান,১ ফেব্রুয়ারি রাত ১২টা ১ মিনিট থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত এবং ৮ ফেব্রুয়ারি রাত ১২টা ১ মিনিট থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা অভিমুখী সব আন্তঃনগর,মেইল ও কমিউটার ট্রেন টঙ্গী স্টেশনে ৩ মিনিট করে থামবে।আগামী ৪ ও ১১ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের দিন (সুবর্ণ এক্সপ্রেস,সোনার বাংলা, কক্সবাজার ও পর্যটক এক্সপ্রেস ছাড়া) সব আন্তঃনগর, মেইল ও কমিউটার ট্রেনগুলো (আপ অ্যান্ড ডাউন) টঙ্গী স্টেশনে তিন মিনিট করে থামবে।

তিনি আরও জানান, ৪ ও ১১ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের দিন ৪৯ নম্বর বলাকা কমিউটার ট্রেনটি ৪টা ৪৫ মিনিটের পরিবর্তে ৫টায় ছাড়বে। ৪ ও ১১ ফেব্রুয়ারি (রোববার) ৭৯২/৭৯১ নম্বর বনলতা এক্সপ্রেস ট্রেন বন্ধ থাকবে,তবে ৭৫৪/৭৫৩ নম্বর সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন ৪ ও ১১ ফেব্রুয়ারি সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে।

রেলওয়ের মহাপরিচালক আরও জানান,আখেরি মোনাজাতের পরের দিন অর্থাৎ ৫ ও ১২ ফেব্রুয়ারি ইজতেমা থেকে বহির্গামী টিকিটধারী যাত্রীদের ফেরত যাওয়া ও টঙ্গী স্টেশনে আরোহণের সুবিধার্থে আন্তঃনগর ট্রেনগুলো টঙ্গী স্টেশনে তিন মিনিট থামবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম, রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী।

প্রসঙ্গত,তাবলিগ জামাতের সর্ববৃহৎ সম্মেলন বিশ্ব ইজতেমা দুই পর্বে এবারও টঙ্গীর তুরাগ তীরে অনুষ্ঠিত হচ্ছে।প্রথম পর্ব ২ ফেব্রুয়ারি শুরু হয়ে ৪ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে।দ্বিতীয় পর্ব ৯ ফেব্রুয়ারি শুরু হয়ে ১১ ফেব্রুয়ারি শেষ হবে।

আরও খবর

Sponsered content