সারাদেশ

পদ্মা সেতু প্রকল্পে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ২২ জন ভূমি মালিকের হাতে ১ কোটি ৩ লাখ টাকার চেক প্রদান

  প্রতিনিধি ৭ জুলাই ২০২৩ , ৪:২৪:৪৬ প্রিন্ট সংস্করণ

মাদারীপুর জেলা প্রতিনিধি।।মাদারীপুরের শিবচরে পদ্মা সেতুর বিভিন্ন উন্নয়ন প্রকল্পে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ২২ জন ভূমি মালিকের হাতে ১ কোটি ৩ লাখ টাকার চেক তুলে দিয়েছে জেলা প্রশাসন।শুক্রবার (৭জুলাই) দুপুরে শিবচর উপজেলা কার্যালয়ের সম্মেলন কক্ষে ক্ষতিগ্রস্তদের হাতে চেক তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝোটন চন্দ।

জানা যায়,পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের গোয়ালকান্দা মৌজায় ও পদ্মা সেতু এপ্রোচ সড়ক প্রকল্পের কুতুবপুর মৌজায় ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ২২ জনের মাঝে ১ কোটি ৩ লাখ টাকার চেক বিতরণ করা হয়।এর আগে একই প্রকল্পে ক্ষতিগ্রস্তদের মাঝে আরও ২ কোটি ১৪ লাখ টাকার চেক বিতরণ করা হয়।এ নিয়ে ২ প্রকল্পে মোট ৩ কোটি ১৭ লাখ টাকার ক্ষতিপূরণ চেক বিতরণ করা হয়।

নজরুল ইসলাম নামে এক ভূমি মালিক বলেন,দালালদের মাধ্যম ছাড়া আমি নিজে গিয়ে আমার জমির সকল কাগজ জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দিয়েছিলাম।কোনোপ্রকার হয়রানি ছাড়াই আজ ক্ষতিপূরণের চেক হাতে পেলাম।

রোকন উদ্দিন নামের আরেক ভূমি মালিক বলেন, একটা সময় জমির ক্ষতিপূরণের চেকের জন্য দালালসহ বিভিন্ন জায়গায় ছোটাছুটি করতে হয়েছে।এতে আমাদের অনেক সময় ও অর্থের অপচয় হয়েছে।এখন আর সেই হয়রানি নেই। উপজেলা থেকেই আমার জমির ক্ষতিপূরণের চেক পেলাম।

মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝোটন চন্দ বলেন,অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ব্যক্তি জমির প্রয়োজনীয় কাগজপত্রসহ জেলা প্রশাসকের কার্যালয়ের এলএ শাখায় যোগাযোগ করার পর উপজেলায় গিয়ে তাদের হাতে চেক তুলে দেওয়া হয়েছে।ক্ষতিগ্রস্ত ভূমি মালিককে কোনো প্রকারের দুর্নীতি ও হয়রানির শিকার না হতে হয় সেজন্য জেলা প্রশাসন থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি রিয়াজুর রহমান,ভূমি অধিগ্রহণ (এলএ) শাখার কর্মকর্তা মাহবুবা ইসলাম,সার্ভেয়ার মো. শহিদুল ইসলামসহ আরও অনেকে।

আরও খবর

Sponsered content