স্বাস্হ্য ও জীবন পরিচর্যা

বিএসএমএমইউর ডাঃ শারফুদ্দিন আহমেদের অনিয়মের অভিযোগ গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হবে-স্বাস্থ্যমন্ত্রী,জাহিদ মালেক

  প্রতিনিধি ৭ জুন ২০২৩ , ৩:৩৬:৪৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেন,নিয়োগে অনিয়ম ও সুপার স্পেশালাইজড হাসপাতাল উদ্বোধনের প্রায় এক বছর পরও এখনো পূর্ণাঙ্গরূপে চালু করতে না পারাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে উঠেছে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের বিরুদ্ধে।তার বিরুদ্ধে ওঠা অনিয়মের অভিযোগ গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হবে।

বুধবার (৭ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন,জাতির পিতার নামে বিশ্ববিদ্যালয়টি আমাদের কাছে অনেক আবেগ-অনুভূতির বিষয়।এখানকার যেকোনো কিছুতে আমরা গুরুত্ব দিয়ে থাকি।বিশ্ববিদ্যালয়টির নিয়োগ কার্যক্রমসহ নানা অভিযোগ আমাদের কানে এসেছে।আমরা এগুলো গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখব।’

জাহিদ মালেক বলেন, বিএসএমএমইউয়ে কোনো অনিয়ম আমরা হতে দিতে পারি না। তবে,আপনারা জানেন বিশ্ববিদ্যালয়টি একটি স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান।তারা নিয়োগ, ক্রয়-বিক্রয়সহ যাবতীয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলো নিজেরাই নিয়ে থাকে।আমাদের সংশ্লিষ্টতা খুব বেশি থাকে না।কিন্তু হাসপাতালটিতে সরকার অর্থায়ন করে থাকে।সে হিসেবে আমরা অবশ্যই অনিয়মের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখব। হাসপাতালটিতে আসা রোগীদের স্বাস্থ্যসেবা পেতে যেন ব্যাহত না হয়,আমরা সেটাই চাই।

জাহিদ মালেক বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় আমাদের অনেক আশা-আকাঙ্ক্ষার জায়গা। এমনকি সুপার স্পেশালাইজড হাসপাতালটি (বিএসএমএমইউয়ের অন্তর্ভুক্ত) ১ হাজার ৩০০ কোটিরও বেশি টাকা খরচ করে তৈরি করা হয়েছে। যদিও নিয়োগ নিয়ে অনেক কথাবার্তা হয়েছে,বড় একটি নিয়োগ কিন্তু সামনে আছে।তবে সেই নিয়োগের কমিটিতে উপাচার্য শারফুদ্দিন আহমেদকে রাখা হয়নি।একটি শক্তিশালী কমিটি করেই সেই নিয়োগ কার্যক্রমটি সম্পন্ন করা হবে।

আরও খবর

Sponsered content