স্বাস্হ্য ও জীবন পরিচর্যা

আলীকদমে একসঙ্গে তিন নবজাতকের জন্ম দিয়েছে সাথী আক্তার

  প্রতিনিধি ২৩ জুন ২০২২ , ৪:২৬:৩৩ প্রিন্ট সংস্করণ

আলীকদম প্রতিনিধিঃ বান্দরবান আলীকদমে রেপার পাড়া তৈন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সাথী আক্তার (২২) নামে এক নারী একসঙ্গে তিনটি যমজ বাচ্চা স্বাভাবিক ভাবে জন্ম দিয়েছেন,মা ও নবজাতকসহ সুস্হ্য আছেন বলে জানিয়েছন, মমতাজ বেগম Fwv তবে,নবজাতক তিনটিই কন্যা।

গতকাল(২২ শে বুধবার) আলীকদম উপজেলার ২নং চৈক্ষ্যং ইউনিয়নের ২নং ওয়ার্ডের নরুল কবির মেম্বার পাড়ার রিদুয়ানের স্ত্রীসহ স্থানীয় বাসিন্দা বলে জানা যায়। আজ দুপুর ১১.৪০.৫০. ও ১২.১০ মিনিটে এক সঙ্গে তিন সন্তান জন্মের খবর গ্রামে ছড়িয়ে পড়ে।
মা ও তিন সন্তানের শারীরিক অবস্থা ভালো আছে এফ,ডব্লিউ বি মমতাজ বেগম তৈন এফ ডব্লিউ সি জানিয়েছেন,রেপার পাড়ী তৈন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে আসলে আমরা একসঙ্গে তিনটি যমজ বাচ্চা স্বাভাবিক ভাবে জন্ম নেয়। মা ও নবজাতক সুস্হ্য আছেন বলে জানান।

তিনি বলেন, ‘পরিবারটি খুবই গরিব। তিন সন্তানকে প্রতিদিন ১কেজি গাভির দুধসহ বাড়তি খাবার খাওয়াতে হবে। না হলে সন্তান তিনটিকে বাঁচানো সম্ভব হবে না।
চিকিৎসা শুরুর পরে ১১.৪০ মিনিটে প্রথম কন্যা সন্তান হয়, যার ওজন ছিল, ২.৩৪০ গ্রাম দ্বিতীয় কন্যা সন্তান ১১.৫০ মিনিটে ওজন ছিল,১.৮৭০ গ্রাম, তৃতীয় কন্যা সন্তান ১২.১০ মিনিটে ওজন ছিল ১.৭৬০ গ্রাম। তিন সন্তান জন্মদানের পর তাঁর স্ত্রী জ্ঞান হারিয়ে অচেতন হয়ে পড়েন বলে তিনি জানান,পরে ৩টি বাচ্চা সন্তান জন্মদানের পর তাঁর স্ত্রী খুশি হন।

এই,সময়ে একসঙ্গে তিনটি যমজ বাচ্চা স্বাভাবিক ভাবে জন্ম দেওয়ার পরে এই সময়ে মমতাজ বেগম, Fwv দ্রুত সময়ে ,বিষয়টি পরিদর্শককে জানালে তৎক্ষনাৎ ভাবে, ডাঃ বেলাল উদ্দীন, মেডিকেল অফিসার আলীকদম উপজেলার, M.O.M.C.H &F P তৈন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এসে পরিদর্শন করেন।

আরও খবর

Sponsered content