অপরাধ-আইন-আদালত

বরগুনায় মারামারি মামলায় ৭সাংবাদিক কারাগারে

  প্রতিনিধি ২৮ মার্চ ২০২৪ , ৫:৪৮:৪২ প্রিন্ট সংস্করণ

বরগুনা প্রতিনিধি।।বরগুনা প্রেস ক্লাবে ক্যারাম খেলাকে কেন্দ্র করে সৃষ্ট ঘটনায় পূর্বে জামিনে থাকা ৭ জন সাংবাদিকের জামিনের আবেদন নাকচ করে জেলহাজতে প্রেরণের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার বরগুনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশিদ এ আদেশ দিয়েছেন।

ওই ৭ সাংবাদিক হলেন- সাংবাদিক মুশফিকুল ইসলাম আরিফ, এম হারুন অর রশিদ রিংকু, সগির হোসেন, শাসনুজ শরীফ, আল আমীন,জাফরুল হাসান রুহান ও রাকিবুল ইসলাম রাজন।

জানা যায়,বরগুনা প্রেস ক্লাবে ১৯ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে ক্যারাম খেলতে যান সাংবাদিক তালুকদার মাসউদসহ কয়েকজন সাংবাদিক।প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সোহেল হাফিজ তাদের ক্যারাম খেলতে নিষেধ করেন।এ বিষয় নিয়ে উভয়ের মধ্যে প্রথমে বাগবিতণ্ডা পরে তালুকদার মাসউদকে প্রেস ক্লাবে আটকে বেধড়ক মারধর করে সোহেল হাফিজ গ্রুপ।

তালুকদার মাসউদ দীর্ঘদিন চিকিৎসায় থাকা অবস্থায় ২ মার্চ মারা যান।এর আগে প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাফর হাওলাদার বাদী হয়ে তালুকদার মাসউদসহ ১৭ জনের বিরুদ্ধে ২৯ ফেব্রুয়ারি দ্রুতবিচার আইনে একটি মামলা করেন।সেই মামলায় মুশফিকুল ইসলাম আরিফসহ ১৬ জন ৩ মার্চ জামিনে মুক্তি পান।

বৃহস্পতিবার ওই আদালতে আসামি মুশফিকুল ইসলাম আরিফ,এম হারুন অর রশিদ রিংকু,সগির হোসেন, শাসনুজ শরীফ, আল আমীন,জাফরুল হাসান রুহান, রাকিবুল ইসলাম রাজন খানসহ ১৬ জন স্বেচ্ছায় হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন করেন।পরে ওই ৭ জনের আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী কেএম শফিকুল ইসলাম বলেন, একটি মিথ্যা মামলায় আমাদের আসামিরা অস্থায়ী জামিনে ছিল।বাদীপক্ষ ৭ জনের জামিন বাতিল চেয়ে আবেদন করেছে।কখন কোথায় বসে বাদীকে মামলা তুলে নেওয়ার হুমকি দিয়েছে তা জামিন বাতিলের আবেদনে নেই।এছাড়া আসামি সগিরের বিরুদ্ধে জামিন বাতিলের আবেদন ছিল না। তার জামিনও বাতিল করেছেন আদালত।

তিনি বলেন,বাদী জাফর হাওলাদার তালুকদার মাসউদ হত্যা মামলার আসামি।হাইকোর্ট তাকে আগাম জামিন দেয়নি।এই আদালত থেকে জামিনে মুক্তি পেয়ে আসামিদের বিরুদ্ধে জামিন বাতিলের আবেদন করেন।এ আদেশের বিরুদ্ধে আমরা দায়রা আদালতে যাব।

বাদীপক্ষে কোর্ট সিএসআই বলেন,আসামিরা জামিনের শর্ত ভঙ্গ করেছেন।যার কারণে ৭ জনের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

উল্লেখ,১৯ ফেব্রুয়ারি বরগুনা প্রেসক্লাবে সাংবাদিক তালুকদার মাসউদকে আটক করে মারধর করে। ২ মার্চ তালুকদার মাসউদ মারা যায়।মাসউদের স্ত্রী বাদী হয়ে সোহেল হাফিজসহ ১৩ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করে।সেই মামলায় ১০ জন জেলহাজতে রয়েছেন।এর আগে ২৯ ফেব্রুয়ারি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাফর হাওলাদার বাদী হয়ে ১৭ জন সাংবাদিকের বিরুদ্ধে দ্রুতবিচার আইনে মামলা করেন।

আরও খবর

Sponsered content