সারাদেশের খবর

পাটুরিয়া-দৌলতদিয়া: পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক

  প্রতিনিধি ৩১ ডিসেম্বর ২০২২ , ৫:২৬:৫১ প্রিন্ট সংস্করণ

শরীয়তপুর জেলা প্রতিনিধি।।ঘন কুয়াশার কারণে মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।শুক্রবার (৩০ ডিসেম্বর) রাত ১টা থেকে ফেরি চলাচল বন্ধ করে কর্তৃপক্ষ।

এদিকে এতে যাত্রী ও যানবাহন নিয়ে দৌলতদিয়া নৌরুটে ও মাঝ পদ্মায় আটকা পড়েছে পাঁচটি ফেরি।আর ফেরি পারের অপেক্ষায় উভয়পাড়ে রয়েছে ছোট-বড় ৫ শতাধিক যানবাহন। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীসাধারণ।

ঘাট সূত্র জানায়,পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে সন্ধ্যার পর থেকেই কুয়াশা পড়তে শুরু করে।রাত ৮টার পর থেকে কুয়াশার মাত্রা বাড়তে থাকে।রাত ১টা দিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচলের চ্যালেনের বিকন বাতি ও মার্কিং পয়েন্ট কিছুই দেখা যাচ্ছিল না।এ সময় দুঘর্টনা এড়াতে ওই নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেন বিআইডব্লিউটিসির কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের সহকারী ম্যানেজার নূর মুহাম্মাদ ভুঁইয়া বলেন,ঘন কুয়াশার কারণে মাঝ নদীতে আটকা পড়ে‘খান জাহাজ আলী’,কেরামত আলী’,‘হাসনা হেনা’, ‘শাহ পরাণ’, ফেরি ‘পরিদপুরী’ নামে ছোট-বড় ৫টি ফেরি। শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ৭টার দিকে ফেরি হাসনা হেনা,শাহ পরাণ,পরিদপুরী দৌলতদিয়া নৌরুটে নোঙর করতে সক্ষম হয়।তবে এখনও ৩৮টি যানবাহন নিয়ে মাঝ নদীতে আটকে রয়েছে ফেরি খান জাহান আলী ও কেরামত আলী।

এদিকে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাট এলাকা আটকে পড়েছে ছোট-বড় ৫ শতাধিক যানবাহন। তবে,বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা আরও বাড়ছে।এতে চরম দুর্ভোগে পড়েছেন এ নৌরুটের সাধারণ যাত্রীরা।

আরও খবর

Sponsered content