অপরাধ-আইন-আদালত

যশোরের শার্শা সীমান্ত থেকে ১৪টি স্বর্ণের বার উদ্ধার

  প্রতিনিধি ১ জুন ২০২৩ , ৪:৪৯:৩৯ প্রিন্ট সংস্করণ

যশোর জেলা প্রতিনিধি।।ভারতে পাচারের সময় যশোরের শার্শা সীমান্ত থেকে ১৪টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।গতকাল বুধবার (৩১ মে) রাত ১০টার দিকে বিজিবির একটি অভিযানিক দল পাঁচভুলাট সীমান্তে অভিযান চালিয়ে স্বর্ণের চালানটি আটক করে।তবে এ সময় কাউকে আটক করতে পারেনি বিজিবি।বৃহস্পতিবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিজিবি।

খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান,শার্শার পাঁচভুলাট সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণ পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টহল দল পাচঁভুলাট সীমান্তের ৮৮ মেইন পিলারের পাশে ৩০ গজ বাংলাদেশের অভ্যন্তরে গোপন অবস্থানে থাকে।

এ সময় একজন ব্যক্তিকে সীমান্তের শূন্য লাইনের দিকে আসতে দেখে বিজিবি সদস্যরা তাকে থামতে বলে।ওই ব্যক্তি বিজিবির উপস্থিতি টের পেয়ে ইছামতি নদীতে ঝাঁপ দিলে তার কাছে থাকা একটি পোটলা পড়ে যায়।পোটলাটি ক্যাম্পে নিয়ে যাওয়ার পর সেখানে ১৪ পিস স্বর্ণের বার পাওয়া যায়।যার ওজন ১ কেজি ৬৩০ গ্রাম এবং সিজার মূল্য ১ কোটি ৪০ লাখ টাকা।স্বর্ণের চালানটি শার্শা থানায় জমা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

আরও খবর

Sponsered content