সারাদেশের খবর

জিন তাড়ানোর নামে মাদ্রাসাছাত্রীকে মেরে ফেললো কবিরাজ!

  প্রতিনিধি ১ সেপ্টেম্বর ২০২২ , ১০:২৫:০৯ প্রিন্ট সংস্করণ

ময়মনসিংহ প্রতিনিধি।।ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জিন তাড়ানোর নামে অপচিকিৎসায় এক মাদ্রাসাছাত্রীর প্রাণহানি হয়েছে। গতকাল দুপুরে উপজেলার জাটিয়া ইউনিয়নের বাঁশহাটি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতের নাম লিমা আক্তার তামান্না (১৪)। সে ওই গ্রামের মো. আব্দুর রশিদের মেয়ে। স্থানীয় একটি মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রী ছিল তামান্না। নিহতের বাবা বলেন, গত সোমবার (২৯ আগস্ট) রাতভর তামান্নার মুখ চেপে ধরে নাক দিয়ে আগরবাতি ও কাপড় পোড়া ধোঁয়া দেয়া হয়।এতে তামান্না জ্ঞান হারিয়ে ফেলে।

এ সময় জিন চলে গেছে বলে কবিরাজ ও তার দুই সহযোগী চলে যান।

তামান্নার জ্ঞান না ফেরায় মঙ্গলবার দুপুর ১২টার দিকে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে নেয়ার পথে তামান্নার মৃত্যু হয়।

এ বিষয়ে জাটিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান আকন্দ বলেন, আমেনা বেগম বাঁশহাটি গ্রামে মেয়ের জামাই রমজান মিয়ার বাড়িতে থেকে কবিরাজি করতেন। এই কাজে তাকে সহায়তা করতেন স্থানীয় জালাল ও কাশেম। জিন তাড়ানোর কথা বলে সোমবার সারারাত ওই মেয়ের মুখ বন্ধ করে নাক দিয়ে আগরবাতি ও কাপড় পুড়িয়ে ধোঁয়া দেন তারা।

ঈশ্বরগঞ্জ থানার ওসি মোস্তাসিনুর রহমান বলেন, ঘটনাটি জানতে পেরে আমি ঘটনাস্থলে গিয়েছি। ঘটনাস্থলে যাওয়ার আগেই তামান্নাকে দাফন করেছেন স্বজনরা। এ ঘটনায় স্বজনরা অভিযোগ দেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর

Sponsered content