রাজনীতি

নৌকা ও হাতপাতা প্রতীকের প্রার্থীর পোলিং এজেন্ট ব্যতিত অন্য প্রতীকের প্রার্থীর এজেন্ট নেই!

  প্রতিনিধি ২৫ মে ২০২৩ , ১১:০১:৫৫ প্রিন্ট সংস্করণ

গাজীপুর জেলা প্রতিনিধি।।আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে এই চার কেন্দ্র ঘুরে দেখা যায়,কেবল নৌকা ও হাতপাতা প্রতীকের প্রার্থীর পোলিং এজেন্ট রয়েছেন।বাকি ছয় প্রার্থীর কোনো এজেন্ট না থাকার বিষয়ে প্রিসাইডিং কর্মকর্তারা বলছেন,তাঁদের কোনো এজেন্ট আসেনি।কেউ আবেদনও করেননি।

আজ সকাল আটটা থেকে গাজীপুর সিটি নির্বাচনের ভোট গ্রহণ হচ্ছে।চলবে বিকেল চারটা পর্যন্ত।সকাল সাড়ে ১০টা পর্যন্ত কর্মীরা ১৬টি কেন্দ্রের ভোট পরিস্থিতি দেখেছেন।এর মধ্যে স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী জায়েদা খাতুনের পোলিং এজেন্ট পাওয়া যায় শুধু একটি কেন্দ্রে।বাকিগুলোয় তাঁর কোনো পোলিং এজেন্ট নেই।সব কেন্দ্রেই নৌকা প্রতীকের পোলিং এজেন্ট আছেন।অন্তত ১০ কেন্দ্রে হাতপাখা প্রতীকের এজেন্ট পাওয়া যায়।বাকি প্রার্থীদের এজেন্ট পাওয়া গেছে দুয়েক কেন্দ্রে।

স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী জায়েদা খাতুনের প্রধান নির্বাচনী সমন্বয়কারী ও সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বলেন, ‘সব কেন্দ্রেই আমাদের এজেন্ট আছে।এজেন্টদের ভয়ভীতি দেখানো হয়েছিল।তবে তাঁরা এসব না মেনে কেন্দ্রে গেছেন।সেখানে বাধা দেওয়ার চেষ্টা হয়েছিল। কিন্তু তাঁরা গেছেন।’

আজ সকাল ১০টার দিকে কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিজের ভোট দিয়ে এসব কথা বলেন জাহাঙ্গীর আলম।এ কেন্দ্রে অবশ্য জায়েদা খাতুনের এজেন্ট ছিলেন।

গাজীপুরের নির্বাচনে সব কটি কেন্দ্রেই ইভিএমে ভোট নেওয়া হচ্ছে।ভোট সুষ্ঠু করতে সব কটি কেন্দ্রেই স্থাপন করা হয়েছে সিসিটিভি ক্যামেরা।

গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর মরকুনে ৪৭ নম্বর ওয়ার্ডের স্টার একাডেমি ভোটকেন্দ্রে স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী জায়েদা খাতুনের কোনো পোলিং এজেন্ট নেই।তবে এই কেন্দ্রের ৯টি বুথেই আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী আজমত উল্লা খানের পোলিং এজেন্ট আছেন।কোনো কোনো বুথে ইসলামী আন্দোলনের প্রার্থী ও জাতীয় পার্টির এজেন্ট উপস্থিত ছিলেন।জায়েদা খাতুন সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের মা।

এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. আবু হানিফা বলেন, অনেক প্রার্থীর এজেন্ট আছে।কোন কোন প্রার্থীর এজেন্ট নেই,সেটি তাঁকে খোঁজ নিয়ে জানাতে হবে।তবে কোনো কোনো প্রার্থীর এজেন্ট ভোট শুরুর পর এসেছেন।তাঁদের ভোটকেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি।

এই কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৭৭৫ জন।৯টি বুথে তাঁদের ভোট দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। সকাল ৯টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত এই কেন্দ্রে অবস্থান করে দেখা গেছে,ভোটার উপস্থিতি কম।উপস্থিতি কম থাকায় ভোটারদের কোনো সারি নেই।

ভোটার উপস্থিতির বিষয়ে প্রিসাইডিং অফিসার মো. আবু হানিফা বলেন, ভোট শুরুর সময় ভোটারদের চাপ ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেটি আবার বাড়বে।তবে সকাল সাড়ে ৯টা পর্যন্ত কতজন ভোটার ভোট দিয়েছেন,সেটি হিসাব করেননি।

কয়েকজন প্রার্থীর এজেন্টদের সঙ্গে কথা বলে জানা যায়, গাজীপুরে প্রথমবারের মতো ইভিএমে ভোট হচ্ছে।এ কারণে ভোটারদের বিষয়টি বুঝতে একটু সমস্যা হচ্ছে।বিশেষ করে বয়স্ক ভোটারদের ইভিএমের বিষয়টি বুঝিয়ে দিতে সময় লাগছে।

স্টার একাডেমি কেন্দ্রের ১ নম্বর বুথে দায়িত্ব পালনকারী ইসলামী আন্দোলনের প্রার্থী গাজী আতাউর রহমানের এজেন্ট সাজ্জাদ হোসেন বলেন,অনেক বয়স্ক মানুষ ইভিএম বুঝতে পারছেন না।কর্মকর্তারা তাঁদের সেটি বুঝিয়ে দিচ্ছেন।

একই বুথে দায়িত্ব পালনকারী আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খানের এজেন্ট রোকসানা আক্তার বলেন,বুথের ভেতরে অন্ধকার হওয়ার কারণে বয়স্ক ভোটারদের ভোট দিতে একটু সমস্যা হচ্ছে।তাঁদের একটু বেশি সময় লাগছে।তবে সবাই ভোট দিতে পারছেন।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে আজ সকাল আটটায়।৪৮০টি কেন্দ্রে একযোগে ভোট নেওয়া হচ্ছে।

আরও খবর

Sponsered content