সারাদেশ

জাল দলিল দিয়ে জমির ক্রেতাকে করছে হয়রানী

  প্রতিনিধি ২৯ মে ২০২৩ , ২:২১:৫৩ প্রিন্ট সংস্করণ

রবিউল ইসলাম রবি (বরিশাল) অফিস ॥ দাবিকৃত ২ লাখ টাকা চাঁদা না পেয়ে জমি ক্রেতা-বিক্রেতার মধ্যে খতিয়ানের মিল না থাকার পরও জোরপূর্বক দখলের অভিযোগ উঠেছে মো. বাদশা খান নামের এক ব্যক্তি বিরুদ্ধে। তিনি বরিশাল সদর উপজেলার চরআইচা গ্রামের মো. আপ্তার আলী খানের ছেলে। তার বিরুদ্ধে এলাকায় রয়েছে মারামারি, চুরিসহ নানা অপকর্মের অভিযোগ।

 

 

স্থানীয় সূত্রে জানা গেছে, পটুয়াখালী জেলার বাউফল উপজেলার কবিরকাঠি গ্রামের মো. জয়নাল মৃধার ছেলে মো. জাহাঙ্গীর হোসেন (সার্ভেয়ার) গত ২৯/০৯/২০ইং তারিখে বরিশাল সদর উপজেলার চরআইচা গ্রামের মৃত. আব্দুস সত্তার তালুকদারের ছেলে-মেয়েসহ নাতী-নাতনীদের (১১ জন ওয়ারিশ) কাছ থেকে জেল নং ৬০, মৌজা দক্ষিণ চরআইচা, নামজারী ও জমাখারিজ খতিয়ান ৩৯৫৪, বি.এস খতিয়ান নং ৪৭৫ বরিশাল সদর সাব-রেজিষ্টার অফিস কর্তৃক ৭৬৭৯ নং দলিলে ৮.২২ শতাংশ জমি ক্রয় করেন।বর্তমানে নামজারী ও জমাখারিজ খতিয়ান নং ৪৫৯৯।

সার্ভেয়ার জাহাঙ্গীর হোসেন বলেন, জমি ক্রয়ের পর প্রায় ৫ লাখ টাকার মালামাল ( ইট-বালু-সিমেন্ট ইত্যাদি) কিনে বসতঘর নির্মাণ করতে গেলে স্থানীয় বাদশা খান নামের ওই ব্যক্তি প্রথমে ২ লাখ টাকা চাঁদা দাবী করে। চাঁদার টাকা না দেয়ার পর বাদশা ২৫৮ নং খতিয়ানের ২৯৪২ নং একটি জাল দলিল তার বাবার নামে তৈরী করে আমার ক্রয়কৃত জমির মধ্যে জোরপূর্বক দখলে যেতে চায়।এলাকার কিশোর গ্যাং নিয়ে বসতঘর নিমার্ণের কাজ বন্ধ করার পাশাপাশি আমাকে প্রাণনাশের হুমকি দেয়।রাতের আঁধারে অধিকাংশ ইট-বালুসহ নানা মালামাল চুরি হয়ে গেছে।নষ্ট হয়ে গেছে সিমেন্ট।এমনকি ক্রয়কৃত জমির সাইনবোর্ডটিও নেই। অবশিষ্ট মালামালও নষ্ট হয়ে যাচ্ছে।লোকমুখে শোনা যায়, জাল দলিল দিয়ে বাদশা জমি বিক্রি করার চেষ্টা চালাচ্ছে।সার্ভেয়ার জাহাঙ্গীর আরো বলেন, এমতাবস্থায় আমি উদ্বিগ্ন।সামাজিক, রাজনৈতিক ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আইনানুযায়ী সুদৃষ্টি কামনা করছি।

অভিযুক্ত বাদশা খান এর মুঠোফোন নম্বর না পেয়ে এলাকায় খুজঁতে গেলে জানা যায়, সম্প্রতি এলাকার দু’ব্যক্তিকে কুপিয়ে আহত করার ঘটনায় দায়েরকৃত মামলার কারণে পলাতক রয়েছে।তবে তার বিরুদ্ধে এলাকায় চুরি, ছিনতাইসহ নানা অপকর্মের অভিযোগ শোনা যায়।

আরও খবর

Sponsered content