ব্যবসা ও বাণিজ্য সংবাদ

নতুন বছরের শুরুতেই iQOO 11 5G ভারতে আসবে

  প্রতিনিধি ২৯ ডিসেম্বর ২০২২ , ১১:৪৯:৩৭ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।এই বছর ভারতীয় স্মার্টফোন বাজারে একাধিক দুর্দান্ত ফিচারের স্মার্টফোন লঞ্চ হয়েছে। ডিসেম্বরে Realme 10 Pro Series, Lava X3 এবং Infinix Zero Ultra 5G সহ বেশ কয়েকটি ফোন ভারতে আত্মপ্রকাশ করেছে। নতুন বছরে অর্থাৎ ২০২৩ সালের জানুয়ারিতেও এর ব্যতিক্রম হবে না। নতুন বছরের শুরুতেই iQOO 11 5G ভারতে আসবে বলে খবর। সংস্থার দাবি, বিশ্বের দ্রুততম স্মার্টফোন হতে চলেছে এটি। এছাড়াও Redmi, Realme, Vivo, Samsung নতুন বছরে তাদের ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করবে। এই প্রতিবেদনে আমরা ২০২৩ সালে কোন কোন ফোন ভারতে আসছে তার তালিকা প্রকাশ করবো।

OnePlus 11

আগামী ৭ জানুয়ারি ভারতে লঞ্চ হবে ওয়ানপ্লাস ১১। এই ফোনে দেওয়া হবে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ১৬ জিবি পর্যন্ত LPDDR5X র‌্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি UFS 4.0 স্টোরেজ। এছাড়া এতে ৬.৭-ইঞ্চির (৩২১৬×১৪৪০ পিক্সেল) AMOLED ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে থাকবে ৪,৮৭০ এমএএইচ ব্যাটারি, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে।

iQOO 11 5G

আগামী ১০ জানুয়ারি ভারতে লঞ্চ হবে আইকো-র এই ফ্ল্যাগশিপ ফোন। এতে কোয়ালকম-এর দ্রুততম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর থাকবে। একই সঙ্গে কোয়াড এইচডি প্লাস রেজোলিউশনের ডিসপ্লে এবং ৫০ এমএএইচ ব্যাটারির পাওয়া যাবে। সাথে থাকবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা। এটি ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ সহ আসতে পারে। আইকো ১১ ৫জি ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। এটি ইতিমধ্যেই চীনে লঞ্চ হয়েছে।

Redmi Note 12 5G

৫ জানুয়ারি লঞ্চ হবে রেডমির এই ৫জি ফোন। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, রেডমি নোট ১২ ৫জি স্ন্যাপড্রাগন ৪ জেন ১ প্রসেসর সহ আসবে। সাথে থাকবে সুপার অ্যামোলেড ডিসপ্লে প্যানেল ও হাই রিফ্রেশ রেট সাপোর্ট। এছাড়া এতে পাওয়া যাবে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং এবং ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা। ফোনটি আগেই চীনে লঞ্চ হয়েছে।

Realme GT neo 5

রিয়েলমির ফ্ল্যাগশিপ ফোন রিয়েলমি জিটি নিও ৫-ও জানুয়ারিতে লঞ্চ হচ্ছে। এই ফোনের একটি ভ্যারিয়েন্টে ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। রিপোর্ট অনুযায়ী, এতে স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট এবং ১৬ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ থাকবে। ফোনটির প্রাইমারি রিয়ার ক্যামেরায় সনি আইএমএক্স৮৯০ সেন্সর ব্যবহার করা হবে, যা ওআইএস সাপোর্ট করবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে পাওয়া যাবে ৪,৬০০ এমএএইচ ব্যাটারি। রিয়েলমি জিটি নিও ৫-এর আরেকটি ভ্যারিয়েন্টে মিলবে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ১৫০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

Vivo X90 Series

ভিভো এই সিরিজের অধীনে সম্প্রতি লঞ্চ করেছে Vivo X90, X90 Pro এবং X90 Pro Plus। এরমধ্যে Vivo X90 Pro Plus সবচেয়ে শক্তিশালী অ্যান্ড্রয়েড প্রসেসর, স্ন্যাপড্রাগন ৮ জেন ২ সহ এসেছে। ফোনটিতে ১২ জিবি র‌্যামের সাথে ৫১২ জিবি স্টোরেজ পাওয়া যাবে। সাথে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে। এছাড়া এটি ৪,৮১০ এমএএইচ ব্যাটারি এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে।

আরও খবর

Sponsered content