চাকরির খবর

দ্বিতীয় ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা দ্রুত নেওয়া হবে- সচিব,ফরিদ আহমেদ

  প্রতিনিধি ৪ জানুয়ারি ২০২৪ , ৩:৪৫:৪৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের নিয়োগ পরীক্ষার বিষয়ে নির্বাচনের পর সিদ্ধান্ত নেওয়া হবে।ফেব্রুয়ারি মাসের শুরুতে পরীক্ষা আয়োজন করা হতে পারে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে গনমাধ্যমের সাথে আলাপকালে এ সব তথ্য জানান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহমেদ।

জানা গেছে,দ্বিতীয় ধাপে পরীক্ষা হবে ময়মনসিংহ,খুলনা ও রাজশাহী বিভাগে।এ তিন বিভাগে আবেদন করেছেন ৪ লাখ ৩৯ হাজার ৪৩৮ জন চাকরিপ্রার্থী।এবার আবেদন ও নিয়োগ পরীক্ষা বিভাগীয়ভাবে নেওয়া হচ্ছে।তিন ধাপের বিজ্ঞপ্তি দিয়ে পরীক্ষাও হচ্ছে আলাদাভাবে।

জানা গেছে,দ্বিতীয় ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা দ্রুত নেওয়ার চেষ্টা করছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ফেব্রুয়ারির মাঝামাঝি এসএসসি পরীক্ষা শুরু হবে। এর আগে দ্বিতীয় ধাপের পরীক্ষা না হলে পরীক্ষা কয়েক মাস পিছিয়ে যেতে পারে। সে কারণে ফেব্রুয়ারির শুরুতেই পরীক্ষা আয়োজন করার পরিকল্পনা করা হয়েছে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহমেদ বলেন, ‘প্রথম ধাপের মৌখিক পরীক্ষা এবং দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা কবে শুরু করা যায় সে বিষয়ে খুব দ্রুত সভা করে সিদ্ধান্ত নেওয়া হবে।জানুয়ারিতে প্রথম ধাপের মৌখিক পরীক্ষা শুরুর চিন্তাভাবনা করা হচ্ছে।এছাড়া ফেব্রুয়ারির শুরুর দিকে দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা আয়োজন করা হতে পারে।’

আরও খবর

Sponsered content