অপরাধ-আইন-আদালত

২৮ অক্টোবর ডিএমপি সফল না হলে,দেশের গণতন্ত্র বিপন্ন হতো-ডিএমপির সাবেক কমিশনার,আসাদুজ্জামান মিয়া

  প্রতিনিধি ২৯ এপ্রিল ২০২৪ , ৮:৫৩:৩১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ডিএমপির সদস্যরা গত ২৮ অক্টোবর যে ধৈর্য ও পেশাদারত্ব দেখিয়েছেন,তা অনন্য নজির হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন,সেদিন ডিএমপি সফল না হলে,দেশের গণতন্ত্র বিপন্ন হতো।

রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে আজ রোববার সকালে মাসিক (মার্চ) অপরাধ পর্যালোচনা সভায় আছাদুজ্জামান মিয়া এ কথা বলেন।অনুষ্ঠানে তিনি সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ডিএমপির সদস্যদের উদ্দেশে আছাদুজ্জামান মিয়া বলেন, ‘সেদিন (২৮ অক্টোবর) যদি ডিএমপি সফল না হতো, তাহলে গণতন্ত্র বিপন্ন হতো ও দেশের চলমান উন্নয়ন কর্মকাণ্ড মারাত্মকভাবে ব্যাহত হতো।সেদিন আপনাদের একজন সহকর্মী দেশের জন্য জীবন উৎসর্গ করেন।’ তিনি বলেন,সেদিন বড় ধরনের বিপদ থেকে আপনারা জাতিকে রক্ষা করেছিলেন।’

আছাদুজ্জামান মিয়া বলেন,‘লাগাতার হরতালের মধ্যে ২০১৫ সালে কঠিন অবস্থায় আমি ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করি।কনস্টেবল থেকে কমিশনার পর্যন্ত আমরা একসঙ্গে কাজ করেছি।একপর্যায়ে হরতাল-অবরোধ মোকাবিলায় শান্তিপ্রিয় নাগরিকেরাও পুলিশের সঙ্গে শামিল হয়,যা ডিএমপির বড় সাফল্য।’

সভায় ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) লিটন কুমার সাহার সঞ্চালনায় মাসিক অপরাধ পর্যালোচনা সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) এ কে এম হাফিজ আক্তার; অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) আশরাফুজ্জামান; অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান; অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,গত বছরের ২৮ অক্টোবর ঢাকার নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির মহাসমাবেশ ঘিরে রাজধানীতে ব্যাপক সহিংসতা,ভাঙচুর,অগ্নিসংযোগ ও সংঘর্ষের ঘটনা ঘটে।

আরও খবর

টেকনাফের দরগারছড়া র‌্যাব-১৫ এর অভিযানে ১০, পিস ইয়াবাসহ গ্রেফতার-০১

সন্ত্রাসী বাহিনী-শ্রীপুরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর:-প্রধানমন্ত্রী সহ ১০ মন্ত্রীর নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাদীকে হয়রানি-অগ্নিসংযোগ, লুটপাট মারধর ও মিথ্যা মামলা!

অ্যাটর্নি জেনারেলের অনুমতি ছাড়া কথা বলে ডেপুটি অ্যাটর্নি জেনারেল শৃঙ্খলা ভঙ্গ করেছন-আইনমন্ত্রী,আনিসুল হক

গাজীপুরের কাপাসিয়ার চেয়ারম্যান শাখাওয়াতের অপকর্মের বিরুদ্ধে ফুঁসে উঠেছে এলাকাবাসী,!

সুপ্রীম কোর্টের বার্ষিক ভোজ বর্জনের ডাক

পুরাতন সাড়ে ৮৭ হাজারের বেশি ফৌজদারি মামলার নথি নষ্ট করবে সুপ্রিম কোর্ট প্রশাসন

Sponsered content