শিক্ষা

ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া প্রান্তের পরিবারে চারজন বিসিএস ক্যাডার-সেও প্রশাসনের ক্যাডার হতে চান

  প্রতিনিধি ৯ জুন ২০২৩ , ২:৫২:০৯ প্রিন্ট সংস্করণ

ঢাবি প্রতিনিধি।।২০২২-২৩ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ব্যবসায় শিক্ষা বিভাগে সারাদেশের মধ্যে প্রথম হয়েছেন ঝিনাইদহের শৈলকূপা উপজেলার আশিকুজ্জামান প্রান্ত।তার পরিবারে চারজন বিসিএস ক্যাডার রয়েছে। তিনিও যেতে চান প্রশাসন ক্যাডারে।

শৈলকূপার সারুটিয়া ইউনিয়নের কীর্তিনগর গ্রামের আসাদুজ্জামানের ছেলে প্রান্ত।বোন আশফাকুন্নাহার ববি জানান,২০২০ সালে কাতলাগাড়ী মাধ্যমিক বিদ্যালয় ও ২০২২ সালে ঢাকা কমার্স কলেজ থেকে বাণিজ্য বিভাগে জিপিএ-৫ পেয়ে প্রান্ত উত্তীর্ণ হয় আশিকুজ্জামান।এবার ভর্তি পরীক্ষায় প্রথম হয়ে সুনাম অর্জন করেছে সে।

আশিকুজ্জামান প্রান্ত বলেন,আমার স্বপ্ন ঢাকা বিশ্ববিদ্যালয় পড়াশোনা শেষ করে প্রশাসন ক্যাডারের কর্মকর্তা হিসেবে দেশ ও জনগণের সেবা করা।প্রতিদিন ৮-১০ ঘণ্টা লেখাপড়া করায় বিভিন্ন পরীক্ষায় সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে।অবসর সময় কাটে গল্পের ও বিজ্ঞানভিত্তিক বই পড়ে।সবার দোয়া কামনা করেছেন তিনি।

আশিকুজ্জামানের চাচাতো ভাই শরিফুজ্জামান জানান,তার এ অর্জনে পরিবারের সবাই খুশি।তাদের পরিবারে চারজন বিসিএস ক্যাডার আছে।প্রান্ত যেন প্রশাসনের ক্যাডার হয়ে দেশ ও সমাজের কাজে আসতে পারে সে কামনা পরিবারের সবার।

আরও খবর

Sponsered content