সম্পাদকীয়

ঢাকার মহাসমাবেশ থেকে সরকারকে লাল কার্ড দেখানো হবে-বিএনপি

  প্রতিনিধি ৮ ডিসেম্বর ২০২২ , ১:৪৭:৩৪ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।জেএমবির মতো নতুন পরিকল্পনায় বিএনপি আর সে লক্ষে ০৭ নভেম্বর সমাবেশের নামে শুরু হয় সংঘর্ষ ও মারামারি যার ফলে নিহত হয় ০১ জন। এই মহাসমাবেশ ঘিরে উত্তাপ ছড়াচ্ছে জনীতিতে।জাতির কাছে এটাই প্রশ্ন?

বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশ ১০ ডিসেম্বর আন্দোলনের নামে জ্বালাও পোড়াও পরিকল্পনা নিয়ে আবারও দেশে আতঙ্ক সৃষ্টি করছে।রুখে দিন বিএনপির সন্ত্রাসীদের।বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,সমাবেশের অনুমতি দিতে কর্তৃপক্ষ মাথা ঘামাচ্ছে। ‘আমরা সব নিয়ম-কানুন মেনে ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ হবে।

সমাবেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যোগ দেবেন।এর পরদিন ১১ ডিসেম্বর তারেক রহমান দেশে ফিরবেন এবং আগামী ১০ ডিসেম্বরের পর শেখ হাসিনার কথায় দেশ চলবে না,খালেদা জিয়ার কথায় দেশ চলবে বলে গুজব ছড়াচ্ছেন দলের নেতারা।তবে জ্যেষ্ঠ নেতারা বলছেন, ডেডলাইন দিয়ে আন্দোলন হয় না।তারা আরও বলছেন, ঢাকার মহাসমাবেশ থেকে সরকারকে লাল কার্ড দেখানো হবে। দেয়া হবে নতুন কর্মসূচি।

সম্প্রতি এক সমাবেশে বর্তমান সরকারকে উদ্দেশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মানে (সম্মান থাকতে) সরে পড়ুন।যদি সরে না পড়েন তাহলে এ দেশের মানুষ জানে,কীভাবে সরাতে হয়।আরেক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ লড়াইয়ে আমাদের জিততেই হবে।হামলা হলে পাল্টা হামলার মাধ্যমে প্রতিরোধ গড়ে তোলা হচ্ছে। সরকার বিরোধী সব আন্দোলনের নামে কি ১০ ডিসেম্বর সময়কে ঘিরে জ্বালাও পোড়াও পরিকল্পনা নিয়ে আবারও দেশে আতঙ্ক সৃষ্টির পরিকল্পনার প্রস্ততি নিচ্ছেন তারেক রহমান।সরকারের সময় ফুরিয়ে এসেছে জানিয়ে,আন্দোলনের কর্মসূচিতে জনগণকে মিথ্যা আস্বাসে সরকার বিরোধী কার্যকালাপের পরিকল্পনায় মোর দিচ্ছে।হামলা হলে পাল্টা হামলার মাধ্যমে প্রতিরোধ গড়ে তোলা হচ্ছে।

সরকার বিরোধী সব আন্দোলনের নামে জ্বালাও পোড়াও পরিকল্পনা নিয়ে আবারও দেশে আতঙ্ক সৃষ্টির প্রস্ততি নিচ্ছেন তারেক রহমান জ্বালাও,পোরাও পেটাও সন্ত্রাসী বাহিনী।সে লক্ষ্যে ০৭ নভেম্বর শুরু করলো প্রথম লাশ ফেলার।এতে খালি করলো এক মায়ের বুক।ক্ষমতার জন্য আর কত এভাবে মায়ের বুক খালি করবে বিএনপির জ্বালাও,পোরাও পেটাও সন্ত্রাসী বাহিনী।

আরও খবর

Sponsered content