খেলাধুলা

ডিআরএস ছাড়া টুর্নামেন্ট খেলা দলগুলোর জন্য কঠিন মনে করেন বিপিএলের সফলতম কোচ মোহাম্মদ সালাউদ্দিন

  প্রতিনিধি ১ জানুয়ারি ২০২৩ , ২:১০:১২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।এই সময়ের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের নানা গ্ল্যামারের ছোঁয়া থেকে বিপিএল বঞ্চিত অনেক দিন ধরেই। আধুনিক ক্রিকেটের বাস্তবতায় আবশ্যিক ডিসিশন রিভিউ সিস্টেমও (ডিআরএস) দুই আসর ধরে শুরু থেকে রাখতে পারছে না বিসিবি। ডিআরএস ছাড়া টুর্নামেন্ট খেলা দলগুলোর জন্য কঠিন মনে করেন বিপিএলের সফলতম কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক শনিবার জানান,বিপিএলের নবম আসরে শুধু প্লে-অফের চার ম্যাচে পাওয়া যাবে পূর্ণাঙ্গ ডিআরএস।বাকি ম্যাচগুলোয় স্রেফ কাজ চালানোর জন্য গত আসরের মতোই রাখা হয়েছে ‘অল্টারনেট’ ডিআরএসের ব্যবস্থা।

এই এডিআরএস থাকা আর না থাকার মধ্যে পার্থক্য খুব বেশি নেই। এখানে সিদ্ধান্ত শতভাগ নিখুঁত হওয়া নিয়ে অনিশ্চয়তা থেকেই যায় অনেক সময়ই।

গত আসরেও ডিআরএস না থাকায় হতাশা প্রকাশ করেছিলেন সালাউদ্দিন।ওই আসরে শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হয়েছিল তার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।তাদের শিরোপা ধরে রাখার অভিযানে এবারও নেই ডিআরএস।

গতবার টুর্নামেন্ট আয়োজন করা হয়েছিল কিছুটা তাড়াহুড়ো করে।কিন্তু এবার এত আগে থেকে পরিকল্পনা করে নেওয়া টুর্নামেন্টে ডিআরএস না থাকার কারণ খুঁজে পাচ্ছেন না সালাউদ্দিন।মিরপুর একাডেমি মাঠে শনিবার অনুশীলন শেষে কুমিল্লার কোচ বললেন দুর্ভাবনার কথাও।

“এত বড় একটা টুর্নামেন্ট,ডিআরএস না থাকলে আমাদের তো মন খারাপ হবেই,স্বাভাবিক।যে কোনো একটা সিদ্ধান্তের জন্য হয়তো আপনি পুরো টুর্নামেন্ট হেরে যেতে পারেন।”

“আমার মনে হয়,আপনারা (বোর্ড) যেহেতু অনেক সময় পেয়েছিলেন আপনাদের তো বোর্ডের এখন অনেক টাকা… আমার কাছে মনে হয় এত বড় একটা টুর্নামেন্টে অবশ্যই ডিআরএস থাকা উচিত।টাকার তো অভাব নেই।”

বিপিএলের ইতিহাসে সফলতম ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্স।সর্বশেষ আসরসহ মোট তিনটি শিরোপা জিতেছে তারা।কুমিল্লার এবারের জার্সিতেও শোভা পাচ্ছে তিন তারকা। এর সঙ্গে আরেকটি তারকা যুক্ত করতে চান সালাউদ্দিন।

“এখানে মাত্র ৭টা দল।দ্বিতীয় হওয়ার কোনো সুযোগ নেই। আপনাকে এক নম্বর হওয়ার জন্যই নামতে হবে।এজন্য আমার দলের প্রতিটা সদস্য,সবার চিন্তাভাবনা একইরকম থাকে। যদি সবার চিন্তা একইরকম হয় তাহলে কাজ করাটাও অনেক সহজ হয়।”

আরও খবর

Sponsered content