খেলাধুলা

ট্রফি নিয়ে অশ্লীল ভঙ্গি করায় বিতর্কের মুখে পড়েছেন-গোলরক্ষক

  প্রতিনিধি ১৯ ডিসেম্বর ২০২২ , ১১:১০:৪৩ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।পুরো বিশ্বকাপ জুড়েই দুর্দান্তভাবে আর্জেন্টিনার গোলপোস্টটা সামলেছেন এমিলিয়ানো মার্টিনেজ। তার ফলও পেয়েছেন, হয়েছেন বিশ্বকাপের গোল্ডেন গ্লাভসজয়ী গোলরক্ষক।তবে সেই ট্রফি নিয়ে অশ্লীল ভঙ্গি করায় বিরতকের মুখে পড়েছেন ৩০ বছর বয়সী এই গোলরক্ষক।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অ্যাস্টন ভিলার এই গোলরক্ষক পোডিয়ামের ওপরে দাঁড়িয়ে তার গোল্ডেন গ্লাভ ট্রফিটি নিজের তলপেটে চেপে ধরেন।পরে পুরস্কারকে মাথার ওপরে তুলেও নাড়াতে দেখা যায়।এরপরই চলে মার্টিনেজকে নিয়ে তুমুল সমালোচনা। বিষয়টি ভালোভাবে নিতে পারেনি ফুটবলবিশ্ব। ট্রফি পেয়ে এমন অশ্লীল ভঙ্গি কেউই মেনে নিতে পারছেন না।

এদিকে এইসব সমালোচনা কানে নিচ্ছেন না মার্টিনেজ। মেসির জন্য এই বিশ্বকাপ জিতে তিনি বেশ আনন্দিত। সমালোচকরা কি বলছে তাতে তার আসে যাচ্ছে না। কারণে ম্যাচের পেনাল্টি সেভ করে যে নায়ক বনেছেন তিনিই।

যার সুবাদেই তিনি টুর্নামেন্টের সেরা গোলকিপার হয়ে জিতে নিয়েছেন গোল্ডেন গ্লাভও। তার উদযাপনের এই ছবি ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। গোল্ডেন গ্লাভ নিয়ে তার উদযাপন ‘অশ্লীল’ বলেও উল্লেখ করছেন অনেকেই।

কাতার বিশ্বকাপে মার্টিনেজ গোল্ডেন গ্লাভস পাওয়া ছাড়াও টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড় হয়েছেন আর্জেন্টিনার এনজো ফার্নান্দেজ। আর সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল পেয়েছেন লিওনেল মেসি।

আরও খবর

Sponsered content