শিক্ষা

ঝালকাঠিতে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত মোসাঃ শাহনাজ আক্তার

  প্রতিনিধি ২৯ সেপ্টেম্বর ২০২২ , ১:৩৯:২৮ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি ॥জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২২ পেয়ে ঝালকাঠি জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন নলছিটি উপজেলার মগড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাঃ শাহনাজ আক্তার।

জানা গেছে, বরিশাল বিভাগের ঝালকাঠি জেলার ৪ উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ২০২২ সালে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন মোসাঃ শাহনাজ আক্তার। প্রাথমিক শিক্ষার গুনগত মানবৃদ্ধি, শিশু শিক্ষার মান সম্মত পরিবেশ তৈরী, বিদ্যালয়ের আধুনিকায়ন, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ কর্নার এবং পাঠাগার চালুকরণ, শিক্ষার ক্ষেত্রে ইনোভেটিভ আইডিয়া, বিদ্যালয়ের প্রতি স্থানীয় জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি, মাল্টিমিডিয়া ক্লাশ চালু, করোনাকালীন অনলাইন ভিত্তিক শিক্ষা কার্যক্রম চালু রাখা, মিড ডে মিল চালু, ঝড়ে পড়া রোধ, স্টুডেন্ট কাউন্সিল গঠন, ক্যাচমেন্ট এরিয়ায় উঠান বৈঠক, মা সমাবেশসহ নানা উদ্যোগ গ্রহণের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের নদী ভাঙ্গন কবলিত একটি প্রাথমিক বিদ্যালয়কে ছাত্র-ছাত্রীদের জন্য একটি স্বপ্নের বিদ্যালয় হিসেবে গড়ে তুলেছেন সহকর্মী, এসএমসি, পিটিএ এবং আপন নেতৃত্বগুনে।

১২ বছর পূর্বে যখন তিনি এই বিদ্যালয়ে নবীন প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন তখন জরাজীর্ণ টিনসেড স্কুল ঘর, অনগ্রসর বিদ্যালয় হিসেবে এটি ছিল একটি অবহেলিত প্রাথমিক বিদ্যালয়। আজকে বিদ্যালয়ে তিনি আমুল পরিবর্তন নিয়ে এসেছেন সকলের সার্বিক সহযোগিতার মাধ্যমে। ছাত্রছাত্রীদের ১০০% হাজিরা নিশ্চিত করা, ১০০% স্কুল ড্রেস, শিক্ষকদের নিয়মানুবর্তিতা ও সময়মত পাঠদান এবং সাপ্তাহিক মূল্যায়ন, কাঙ্খিত ফলাফল, পাঠটিকার মাধ্যমে বিষয়ভিত্তিক পাঠদানসহ ছাত্র-ছাত্রীদের ব্যক্তিগত খোঁজ-খবর রাখাসহ সবসময় পাশে দাঁড়ানোর মাধ্যমে একজন আদর্শ শিক্ষক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। এরপূর্বে তিনি ঝালকাঠি জেলার নলছিটি উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছিলেন।

মোসাঃ শাহনাজ আক্তার তার প্রতিক্রিয়ায় জানান, যে কোন ভাল কাজের স্বীকৃতি মানুষকে আরো বেশী উৎসাহিত করে এবং দায়িত্ব বাড়িয়ে দেয়। তিনি আগামী দিনগুলিতে অতীতের ন্যায় সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

আরও খবর

Sponsered content