আন্তর্জাতিক

ইমরান খানকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করা হতে পারে

  প্রতিনিধি ১৪ মার্চ ২০২৩ , ৫:৫০:৪৪ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করা হতে পারে।একাধিক সূত্রের বরাত দিয়ে গতকাল সোমবার পাকিস্তানের জিও নিউজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এক নারী বিচারক ও পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তাদের হুমকি দেওয়ার অভিযোগে হওয়া মামলায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে গতকাল গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।ইসলামাবাদের জেলা ও দায়রা আদালত অজামিনযোগ্য এ পরোয়ানা জারি করেন।

জিও নিউজকে একাধিক সূত্র জানায়,পরোয়ানা জারির পরিপ্রেক্ষিতে ইমরানকে গ্রেপ্তারের জন্য ২৪ ঘণ্টার মধ্যে লাহোরে তাঁর জামান পার্কের বাসায় হানা দিতে পারে ইসলামাবাদ পুলিশ।ইমরানকে গ্রেপ্তারের উদ্দেশ্যে গতকালই ইসলামাবাদ থেকে পুলিশের একটি দল হেলিকপ্টারে করে লাহোরে যায়।তারা লাহোর পুলিশের সঙ্গে বৈঠক করেছে। সূত্র জিও নিউজকে জানিয়েছে, এ বৈঠকে বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সূত্রের তথ্যমতে,বৈঠকে সিদ্ধান্ত হয়েছে,ইমরানকে গ্রেপ্তারে ইসলামাবাদ পুলিশকে সর্বাত্মক সহযোগিতা করবে লাহোর পুলিশ।ইসলামাবাদ পুলিশ যাতে কোনো বাধাবিঘ্ন ছাড়াই ইমরানের জামান পার্কের বাসায় যেতে পারে,তা লাহোর পুলিশ নিশ্চিত করবে।

সূত্র আরও জানায়,ইসলামাবাদ পুলিশ জামান পার্কে যাওয়ার আগে তারা ইমরানের প্রধান নিরাপত্তা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করবে।

ইমরানের বিরুদ্ধে হওয়া এ মামলার অভিযোগে বলা হয়,গত বছরের ২০ আগস্ট ইসলামাবাদের ফাতিমা জিন্নাহ পার্কের সমাবেশে পিটিআই চেয়ারম্যান জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেবা চৌধুরী ও পুলিশের একাধিক জ্যেষ্ঠ কর্মকর্তাকে হুমকি দেন। তাঁর এ হুমকির মূল উদ্দেশ্য ছিল,বিচার বিভাগ ও পুলিশ কর্মকর্তাদের আইনগত বাধ্যবাধকতা পালনে বাধা দেওয়া।

ইমরানের বিরুদ্ধে আগে থেকেই একাধিক মামলা রয়েছে। আগেও তাঁকে গ্রেপ্তারের চেষ্টা করেছিল পুলিশ।

আরও খবর

Sponsered content