সারাদেশের খবর

জলবায়ু পরিবর্তনে নারীর মানষিক উন্নয়ন শীর্ষক কর্মশালা সাড়া ফেলেছে দেবহাটার নারী সমাজে

  প্রতিনিধি ২১ ডিসেম্বর ২০২৩ , ৪:৩৯:২৬ প্রিন্ট সংস্করণ

মোঃ রবিউল ইসলাম রবি।।সুন্দর সমৃদ্ধ জীবন গড়তে এবং জলবায়ু পরিবর্তনে নারীর মানষিক উন্নয়নে বাংলাদেশ নারী অধিকার উন্নয়ন সংস্থার নওয়াপাড়া ইউনিয়নের নারী কর্মীদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সাতক্ষীরার দেবহাটার নারীরা এগিয়ে চলেছে বিভিন্ন সামাজিক কর্মসূচি নিয়ে।যার মধ্যে এই কর্মশালা অন্যতম।কিছুদিন পূর্বে মাসব্যাপী তারা বৃক্ষ রোপন করে নজর কেড়েছে সর্বসাধারণের।

গতকাল দেবহাটার হাদিপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ উন্নয়ন শীর্ষক কর্মসূচী করেন বাংলাদেশ নারী অধিকার উন্নয়ন সংস্থার দেবহাটা উপজেলা শাখা।ইতিপূর্বে পুরো উপজেলা জুড়ে পরিবেশবান্ধব বৃক্ষ রোপন কর্মসূচি পালনের মাধ্যমে জেগে উঠছে বাংলাদেশ নারী অধিকার উন্নয়ন সংস্থার নেতৃত্বে দেবহাটার নারী সমাজ।এখন নারী জাতিকে দক্ষ সম্পদে পরিণত করার জন্য চলছে এসব কর্মশালা।নারীদের এ উন্নয়নমুখী কার্যক্রমে মুগ্ধ হয়েছেন স্থানীয় প্রশাসন,সচেতন মহলসহ সর্বস্তরের মানুষ।

বাংলাদেশ নারী অধিকার উন্নয়ন সংস্থার দেবহাটা শাখার সহ-সভাপতি লুৎফুন্নাহার লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দেবহাটার জননন্দিত নেতা ও সমাজ সেবক আলহাজ্ব রফিকুল ইসলাম।কর্মসূচি অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন নলতা আহছানিয়া সেলিমউল্লাহ ক্যাডেট স্কুলের পরিচালক ও সাংবাদিক সোহরাব হোসেন সবুজ।

সাধারণ সম্পাদক আসমা পারভিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষক সিরাজুল ইসলাম, সাংবাদিক মিজানুর রহমান,জিএম জহিরুল আলম, নুরুল ইসলাম সহ স্থানীয় ব্যক্তিবর্গ,স্কুলের শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। দেবহাটার এই নারী সংস্থার পরিবেশবান্ধব মনোমুগ্ধকর কাজগুলো আগামীতেও চলমান থাকবে বলে সংস্থার নারী সদস্যদের থেকে জানা যায়।সংস্থার কয়েকজন নারী কর্মী জানান,এই জনকল্যাণ ও পরিবেশবান্ধব কাজে দেবহাটার জননন্দিত মানুষ,আ.লীগ নেতা আলহাজ্ব রফিকুল ইসলাম তাদেরকে নিঃস্বার্থভাবে উৎসাহ-অনুপ্রেরণা ও আর্থিক সহযোগিতা দিয়ে থাকেন বিধায় দেবহাটার অবহেলিত নারীরা আজ জনকল্যাণমূলক কাজে এগিয়ে যেয়ে জেলা তথা দেশের মানুষের নজরে এসেছে।

আরও খবর

Sponsered content