রাজনীতি

খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিস্তারিত জানা যাবে আগামীকাল

  প্রতিনিধি ৮ অক্টোবর ২০২৩ , ৪:৩৫:২১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিস্তারিত জানাতে আগামীকাল সংবাদ সম্মেলন ডেকেছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।

আগামীকাল সোমবার (৯ অক্টোবর) সকাল ৯টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালের ১১ তলার মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।মেডিকেল বোর্ডের পক্ষ থেকে গণমাধ্যমকে এ কথা জানানো হয়েছে।

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন গণমাধ্যমকে জানান,খালেদা জিয়ার লিভার প্রতিস্থাপন করা জরুরি হয়ে পড়েছে।কিন্তু এটি দেশে করা সম্ভব নয়।এমন পরিস্থিতিতে তাকে যথাযথ চিকিৎসা দেওয়া সম্ভব হচ্ছে না।

বেগম জিয়ার শারীরিক অবস্থার উন্নতির কোনো লক্ষণ নেই উল্লেখ করে জাহিদ হোসেন জানান,যেহেতু ৭৮ বয়সী খালেদা জিয়াকে যথাযথ চিকিৎসা দেওয়া সম্ভব হচ্ছে না,সে কারণে লিভার সিরোসিসের প্রভাবে তার হৃদ্‌যন্ত্র ও কিডনির জটিলতা বেড়েই চলেছে। উন্নতির কোনো লক্ষণ নেই।

জানা গেছে,শুক্রবার বিকালে খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে কেবিন থেকে সিসিইউতে নেওয়া হয়।অবস্থার কিছুটা উন্নতি হলে পরে আবার কেবিনে নেওয়া হয়।

উল্লেখ্য,গত ৯ আগস্ট থেকে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।এরইমধ্যে গত দুই সপ্তাহে খালেদা জিয়াকে শ্বাসকষ্টের কারণে দুই দফায় সিসিইউতে নেওয়া হয়েছিল।গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়।

আরও খবর

Sponsered content