রাজনীতি

বরিশালে জিএম কাদেরের গাড়িবহর আটকে দিয়েছে-পুলিশ

  প্রতিনিধি ১১ মে ২০২৩ , ২:৫৫:৩১ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি।।বরিশালে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপির গাড়িবহর আটকে দিয়েছে পুলিশ।নগরীর প্রবেশদ্বার গড়িয়ারপার এলাকায় বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।

পরে অবশ্য চেয়ারম্যান ও তার সফরসঙ্গীদের ছেড়ে দিলেও মোটরসাইকেলগুলো আটকে দেওয়া হয়।তারপর কেন্দ্রীয় নেতারা নগরীর অক্সফোর্ড মিশন রোডে ইকবাল হোসেন তাপসের বাবা-মায়ের রুহের মাগফিরাত কামনায় দোয়ায় অংশ নেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার রুনা লায়লা জানান,গাড়িবহরে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন হতো। তাই গাড়িবহর নিয়ে নির্বাচনী এলাকায় কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি।

এর আগে বরিশাল বিমানবন্দরের সামনে বাবুগঞ্জ ও মুলাদী উপজেলা জাতীয় পার্টির পথসভায় প্রধান অতিথির বক্তৃতা দেন জিএম কাদের।

সভায় দেওয়া বক্তব্যে তিনি বলেন,ইভিএম ভালো জিনিস, কিন্তু উদ্দেশ্যটা ভালো দেখছি না আমরা।যখন ইভিএম হয় অনেকে বলে আমরা ভোট দিয়েছি একদিকে এখন রেজাল্ট আরেক দিকে।এখন কোনো সাক্ষী-প্রমাণ নাই।ব্যালটে হলে মারামারি হতো,প্রার্থী প্রার্থী তর্কবিতর্ক হতো,ভোটবাক্স দখল হতো,কেন্দ্র দখল হতো,সবই হতো।কিন্তু তারপরও একটা সাক্ষী-প্রমাণ থাকত।আপনি কথা বলতে পারতেন ভোট সুষ্ঠু হয়নি রেকর্ড আছে।সেই সুষ্ঠু নির্বাচন আমরা চাচ্ছি।নির্বাচন সুষ্ঠু করতে কষ্ট হবে এজন্য ইভিএম চালু করেছে’।

জিএম কাদের আরও বলেন,‘জনগণের কথা হলো- ভোট যে যেখানেই দিক সরকার যাকে চাবে নির্বাচনে তাকেই জয়ী করা হবে।জনগণের এই ধারণা কেন এলো?জনগণ কি বোকা নাকি।জনগণ কি বোঝে না?আপনি একটা ভালো জিনিস করতে চাইলে জনগণ মানবে না কেন?এটা আপনাকে তো বুঝতে হবে।জনগণ আপনাদের বিশ্বাস করতে পারছে না। আপনাদের ওপর আস্থা রাখতে পারছে না।সবচেয়ে বড় কথা, আমাদের দুর্ভাগ্য হলো সামনের নির্বাচন নিয়ে দুটি দল যেভাবে অবস্থান নিয়েছে,কেউ পিছু হটতে রাজি না এবং সেখানে তাদের সংঘাতে বিপর্যস্ত হবে জনগণ।এ রাজনৈতিক সংকট আমাদের অর্থনৈতিক সংকটকে আরও ঘনীভূত করবে।’

সভায় প্রধান বক্তা ছিলেন মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি। বিশেষ অতিথি ছিলেন এবিএম রুহুল আমিন হাওলাদার।

সভাপতিত্ব করেছেন প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু এমপি। বিশেষ বক্তা ছিলেন রেজাউল ইসলাম ভূঁইয়া,মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল এমপি ও চেয়ারম্যানের উপদেষ্টা ও বরিশাল সিটি নির্বাচনে মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস।

জাতীয় পার্টি বরিশাল মহানগর আহবায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুলের সঞ্চালনায় বরিশাল জেলা আহ্বায়ক অ্যাডভাকেট একেএম মুরতজা আবেদিন ও সদস্য সচিব এমএ জলিলসহ জেলা ও উপজেলার নেতারা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content