Uncategorized

একটা মেয়ের কিছু কথা ইদানীং ভাইরাল!

  প্রতিনিধি ২৭ সেপ্টেম্বর ২০২২ , ৫:১৩:১৫ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।কেউ চলে গেলে যাক না! যেতে দিন, কারণ সে আপনার মতো করে আপনাকে ভালোবাসতে পারেনি। সে থাকলে তার এই মিছে ভালোবাসাটাই বরং আপনাকে শেষ করে দিতো। সে গিয়ে ভালো করেছে। আপনি এখন বিপদমুক্ত। মুভঅন করুন। ধৈর্য ধরুন, ভালোবাসার বেদনায় আপনার এই পাথর হয়ে যাওয়া হৃদয়ে হয়তো অন্য কেউ ফুল ফুটাতে আসবে। তখন তাকে সর্বস্ব দিয়ে ভালোবাসুন।একজনকে ভালোবাসবো,একজনকে নিয়ে থাকবো,ওই একজন আমাকে ছেড়ে যাক, আমি সারা জীবন একা থাকবো ওই একজনের জন্য।

আমি আসলে এই কথার সাথে মোটেও একমত নই। হ্যাঁ ঠিক আছে মোহ-মায়া অনেক বেশী প্রকটিত হয় সত্যিকার অর্থে ভালোবাসাটা রয়েছে যেখানে।কিন্তু কারো জন্যে নিজের লাইফটাকে এভাবে শেষ করে দেওয়ার আদতে কোনো অর্থই নেই।এরকম সদিচ্ছার নামে ভুল-ইচ্ছা পোষণ করাটাই বরং সিকনেস। এটা কখনোই মহান কিছু নয়। একদমই নয়।

এরকম ইচ্ছে পোষণ করার মানুষ পৃথিবীতে এখন চিরুনি অভিযান চালিয়েও পাওয়া যাবে কিনা সেই পয়েন্ট না হয় সাইডেই রাখি।মেয়েটির ভাষ্যটা কি লোকদেখানো কিনা সেটাও আমার পয়েন্ট অব ভিউ নয়।

আমার পয়েন্ট হচ্ছে,পৃথিবীতে মানুষ্য জীবের এহেন ভারসাম্য রক্ষার অন্যতম কারণ হচ্ছে, “ভুলে যাওয়া রোগটার উপস্থিতি” মানুষ যদি ভুলে না যেতো তাহলে হানাহানি, ঝগড়াঝাটি, হত্যাহুতি লেগেই থাকতো। এই রোগটা আছে বলেই মানুষ ভুলে যায়, এবং মুভঅন করে। ভালো থেকেও মুভঅন করে, খারাপ থেকেও মুভঅন করে।আর এটাই হওয়া উচিত। মুভঅন করার শক্তি, সদিচ্ছা মানুষকে এক অনন্য লেভে নিয়ে যায়।

কেউ আমাকে ছেড়ে চলে গেছে তার জন্যে আমার লাইফকে শেষ করার আমার নিজেরও কোনো অধিকার নেই। কারণ আমার জীবনের উপর অধিকার আরোও অনেক মানুষের আছে,ফ্যামেলি আছে,বন্ধু আছে,অনাগত অন্য কেউও আছে। এবং এমন কিছু মানুষ আছে যাদের লাইফে আপনার হেল্প খুবই দরকার।সো আপনার নিজেরও অধিকার নেই।

ওই বাক্যটা আপনার কাছে মধুর, কিউট এবং আবেগময় মনে হলেও বাক্যটা পুরোটা ফানি এবং আজাইরা কথা। একদমই।কে বলে ভালোবাসা শুধু একজনের জন্যেই হয়? এটা একটা কাল্পনিক মিথ।

আরও খবর

Sponsered content