রাজনীতি

জনগণকে ভোটকেন্দ্রে না যাওয়ার আহ্বান জানিয়েছেন-রিজভী

  প্রতিনিধি ২৯ ডিসেম্বর ২০২৩ , ১২:৫২:০৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।সরকার ‘ভাগ বাটোয়ারার নির্বাচন’ করছে মন্তব্য করে জনগণকে ভোটকেন্দ্রে না যাওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ঢাকার ধানমন্ডিতে শুক্রবার সকালে ‘নির্বাচন বর্জনের লিফলেট’ বিতরণ করে তিনি বলেন, “আগামী ৭ জানুয়ারি বাংলাদেশে কোনো নির্বাচন হচ্ছে না।এটি একটি ভাগ বাটোয়ারার নির্বাচন, এটি একটি তামাশার নির্বাচন, এটি একটি ইমিটেশনের নির্বাচন।

“ভোটারদের প্রতি আমাদের আহ্বান,এই ডামি নির্বাচন বর্জন করুন…ভোটের দিন ঘরে থাকুন, ভোটকেন্দ্রে যাবেন না। ভোটকেন্দ্রে না গিয়ে এই অবৈধ নির্বাচনকে না বলুন।”

দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ৭ জানুয়ারি।ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, সংসদের বিরোধী দল জাতীয় পার্টিসহ ২৭টি দল প্রচারে ব্যস্ত থাকলেও বিএনপি ও সমমনা দলগুলো ভোট বর্জন করে আন্দোলনে রয়েছে।

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফেরানো ও সরকারের পদত্যাগের দাবিতে গত ২৮ অক্টোবর ঢাকায় সমাবেশের দিন সংঘর্ষের পর থেকে ধারাবাহিক হরতাল-অবরোধের কর্মসূচি দিয়ে আসছে বিএনপি।অসহযোগের ডাক দিয়ে এখন চলছে তাদের গণসংযোগ কর্মসূচি।গত ২৬ ডিসেম্বর থেকে রাস্তায় রাস্তায় ভোট বর্জনের লিফলেট বিতরণ করছেন বিএনপির নেতারা।

শুক্রবার সকালেও ১৫-১৬ জন নেতাকর্মী নিয়ে ধানমন্ডির পুরাতন কাঁচা বাজারে লিফলেট বিতরণ করেন রিজভী।সেখানে অল্প সময় অবস্থান করে চলে যান।

এ নির্বাচন ‘জনগণের নয়’ মন্তব্য করে রিজভী বলেন, “জনগণকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে একটি ডামি নির্বাচন করে সরকার বিদেশিদের দেখাতে চায় দেশের একটি অবাধ সুষ্ঠু নির্বাচন হচ্ছে।তারা যত ষড়যন্ত্র করুক না,কেনো লাভ হবে না,সরকার পার পাবে না।

“গতকাল প্রধানমন্ত্রী বলেছেন,নির্বাচন নিয়ে দেশে-বিদেশে ষড়যন্ত্র-চক্রান্ত হচ্ছে।নির্বাচন নিয়ে ষড়যন্ত্র তো আপনারাই করছেন।বাংলাদেশে ডামি নির্বাচনের আয়োজন করতে প্রতিবেশী দেশ সরাসরি হস্তক্ষেপ করছে।দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে বিকিয়ে দিয়ে সরকার বাংলাদেশে একটি দেশের করদ রাজ্যে পরিণত করেছে।জনগণ ওদের এই নীল-নকশা সফল হতে দেবে না।”

আরও খবর

Sponsered content