রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচন হলে সারা দেশে নৌকার জামানত বাজেয়াপ্ত হয়ে যাবে-ভুলু

  প্রতিনিধি ৩১ ডিসেম্বর ২০২২ , ৬:০৬:৪৯ প্রিন্ট সংস্করণ

রংপুর প্রতিনিধি।।বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্যাহ (ভুলু) বলেছেন,রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।আগামী দিনে তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচন হলে সারা দেশে নৌকার জামানত বাজেয়াপ্ত হয়ে যাবে।

শুক্রবার বিকেলে রংপুর নগরের গ্র্যান্ড হোটেল মোড়ের বিএনপির দলীয় কার্যালয়ের সামনে গণমিছিল–পরবর্তী প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ গণমিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে রংপুর মহানগর ও জেলা বিএনপি।

এতে প্রধান অতিথির বক্তব্যে বরকত উল্যাহ বলেন,একসময় শেখ হাসিনা তত্ত্বাবধায়ক সরকার চেয়েছেন।তাঁর নেতৃত্বে ১৭৩ দিন ঢাকাসহ সারা দেশে হরতাল-ধর্মঘট হয়েছে।এখন সেই শেখ হাসিনার সরকারই তত্ত্বাবধায়ক সরকারের বিরোধিতা করে।তারা এখন জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে ভয় পায়।অথচ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত হয়েছিল জাতির প্রয়োজনে।এখন সময় এসেছে।দেশের মানুষ জেগেছে। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার পুনঃপ্রতিষ্ঠার বিকল্প নেই।

গত এক মাসে সারা দেশে বিএনপির ২৫ হাজারের বেশি নেতা-কর্মীকে আটক করা হয়েছে দাবি করে বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন,অসংখ্য মিথ্যা মামলা দেওয়া হয়েছে। ঢাকায় ১০ ডিসেম্বরের বিভাগীয় গণসমাবেশকে ঘিরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশ হামলা চালিয়ে সাড়ে পাঁচশ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে।একজনকে গুলি করে হত্যা এবং দলীয় কার্যালয়ে ভাঙচুর ও লুটপাট চালানো হয়েছে।একটা অগণতান্ত্রিক সরকারকে রক্ষা করতে পুলিশ বাহিনী যা করেছে এবং এখনো করে যাচ্ছে,তা ন্যক্কারজনক।

সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবীব (দুলু),রংপুর জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম,সদস্য-সচিব মাহফুজ উন-নবী প্রমুখ। সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান।

এর আগে বিকেল সোয়া চারটার দিকে গ্র্যান্ড হোটেল মোড়ের বিএনপির দলীয় কার্যালয় থেকে গণমিছিল বের করেন বিএনপির নেতা–কর্মীরা।মিছিলটি ছালেক পেট্রলপাম্প হয়ে শাপলা চত্বর প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ। এরপর সেখানে প্রতিবাদ সমাবেশ করেন তাঁরা।

আরও খবর

Sponsered content