জাতীয়

ফেনীতে এমপির মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করেছে বিএমএমএফ

  প্রতিনিধি ৬ মে ২০২২ , ৪:৪০:২৮ প্রিন্ট সংস্করণ

ফেনী জেলা প্রতিনিধি:-জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি ও ১৪ দফা বাস্তবায়নের দাবিতে ফেনী-২ ( সদর) আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ (রেজি নং: ০৬/২০২২) ফেনী জেলা শাখার নেতৃবৃন্দ।

কেন্দ্র ঘোষিত এ স্মারকলিপি শুক্রবার বিকেলে এমপির বাসভবনে তার হাতে তুলে দেয়া হয়। তিনি বিএমএসএফের পক্ষ থেকে প্রদানকৃত স্মারকলিপি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট পৌঁছে দেয়ার প্রতিশ্রুতি দেন।

এ সময় উপস্থিত ছিলেন সভাপতি (ভারপ্রাপ্ত) ইসহাক চৌধুরী, সাধারণ সম্পাদক হাসনাত তুহিন,) মোঃ মাসুম বিল্লাহ ভূঁইয়া, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির জেলা সভাপতি (প্রন্তাবিত) সোহাগ খান সহ নেতৃবৃন্দ।

এদিকে গত বৃহস্পতিবার ফেনী- আসনের এমপি জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরীর কাছে অনুরুপ স্মারকলিপি তুলে দেয়া হয়েছে।

উল্লেখ্য, সাংবাদিকদের স্বার্থরক্ষার আন্দোলন বেগবান করতে গত ৫বছর ধরে ১-৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহ বিএমএসএফ পালন করে আসছে। চলতি বছর ৬ষ্ঠবারের মত উদযাপিত হচ্ছে। সপ্তাহটিকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে বিএমএসএফের পক্ষ থেকে এবছর স্থানীয় এমপিদের মাধ্যমে স্মারকলিপি পাঠানোর উদ্যোগ নেয়া হয়।

ফেনী জেলা সম্পাদক হাসনাত তুহিন সংগঠনের বরাত দিয়ে বলেন, দেশে শিক্ষা সপ্তাহ,কৃষি সপ্তাহ, স্বাস্থ্য সপ্তাহ, পুলিশ সপ্তাহ, আনসার সপ্তাহ, পুষ্টি সপ্তাহসহ নানা সপ্তাহ রয়েছে। কিন্তু দূর্ভাগ্য যে সাংবাদিকদের জন্য কোন দিবস কিংবা সপ্তাহ রাষ্ট্রীয়ভাবে উদযাপনের উদ্যোগ নেই। তাই ২০১৭ সালে জাতীয় গণমাধ্যম সপ্তাহের প্রবক্তা ও বিএমএসএফের প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফর সপ্তাহটি চালুর ঘোষণা দেন। সেই থেকে দেশের বিভিন্ন শাখায ১-৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহ উদযাপিত হয়ে আসছে। সপ্তাহটির মাঝে এবছর পবিত্র ঈদ উল ফিতর থাকায় আনুষ্ঠানিকতা রাখা হয়নি।

আরও খবর

Sponsered content