সারাদেশ

৫ হাজার একর জমির জলাবদ্ধতা নিরসন, ৮ গ্রামের মানুষের মাঝে স্বস্তি

  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২২ , ২:১৬:২০ প্রিন্ট সংস্করণ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি।।খুলনার পাইকগাছার চাঁদখালীতে দীর্ঘদিনের জলাবদ্ধতা নিরসন করেছেন উপজেলা প্রশাসন। মঙ্গলবার সকালে চাঁদখালীর শ্রীপুর থেকে চাঁদমুখী কালভার্ট অভিমুখে খাস সম্পত্তির উপর অবৈধ ভেড়িবাঁধ কর্তন ও নেট-পাটা অপসরণের মাধ্যমে খাল অবমুক্ত ও জলাবদ্ধতা নিরসন করা হয়।

ফলে প্রায় ৫ হাজার একর ধানের জমির জলাবদ্ধতা নিরসন হয়েছে।

স্বস্থি ফিরে পেয়েছে ৮ গ্রামের হাজার হাজার মানুষ। ভুক্তভোগীরা জানিয়েছে,দীর্ঘদিন ধরে কিছু অবৈধ দখলদাররা সরকারি খালের উপর বাঁধ ও নেট-পাটা দিয়ে মাছ চাষ করে আসছে।

এ খাল দিয়ে চাঁদখালী ইউনিয়নের ৪ ও ৫ নং ওয়ার্ডের ফতেপুর, ধামরাইল, কাওয়ালী, ডোংগাভাংগা, শ্রীপুর, গড়েরডাংগা, ঢ্যামশাখালী, কানুয়াডাংগা গ্রামের অধিবাসীদের প্রায় ৫ হাজার একর ধানের জমির পানি সরবরাহ হয়ে থাকতো।কিন্তু দীর্ঘদিন তা অবৈধ দখলে থাকায় চরম ভোগান্তিতে পড়ে এলাকাবাসী।

বিগত বছরের ন্যায় এ বছর ফসলী জমির ব্যাপক ক্ষয়-ক্ষতি এড়াতে ভুক্তভোগীরা জলাবদ্ধতা নিরাসনের দখলদারদের বললেও কোন কাজ হয়নি। বাধ্য হয়ে এলাকাবাসী রোববার উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেন। যার প্রেক্ষিতে এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানা গেছে।

এ সময় উপস্থিত ছিলেন মহিলাপ্যানেল চেয়ারম্যান ফাতিমা তুজ জোহরা রুপা, ইউপি সদস্য মোঃআনিছুর রহমান বিশ্বাস, সহকারী ভূমি কর্মকর্তা মোঃ কামরুল হাসান ওউপজেলা আনছার ও ভিডিপি প্রশিক্ষক আলতাফ হোসেন।

আরও খবর

Sponsered content