খেলাধুলা

১১ বছর পর মিরপুর স্টেডিয়ামে নারী ক্রিকেট দল

  প্রতিনিধি ১৭ জুন ২০২৩ , ১:৫২:৪৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।দীর্ঘ ১১ বছর পর মিরপুরে আন্তর্জাতিক সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশের নারী ক্রিকেট দল। ভারতের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সূচি চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সবশেষ ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আন্তর্জাতিক সিরিজ খেলেছিল বাংলার মেয়েরা।

এরপর ছেলেদের ক্রিকেটের ব্যস্ততায় বেশিরভাগ ম্যাচ সিলেটেই খেলতে হয়েছে নারী দলকে।তবে আগামী ৯ জুলাই সে অপেক্ষার ইতি ঘটতে যাচ্ছে।

প্রথম টি-টোয়েন্টির পর ১১ ও ১৩ জুলাই মাঠে গড়াবে সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি।সবগুলো ম্যাচই শুরু হবে বেলা ২টায়।এরপর ১৬, ১৯ ও ২২ জুলাই হবে তিন ওয়ানডে।এরই মধ্যে নিজেদের প্রস্তুত করতে শুরু করেছে জাহানারারা। বিসিবি জানিয়েছে,আগামী ২ জুলাই ঢাকায় আসবে ভারতের নারী দল।

এ দিকে নারীদের এফটিবি অনুযায়ী,আগামী অক্টোবরে বাংলাদেশে সিরিজ খেলতে আসবে পাকিস্তান। ২০ দিনের সফরে আসবে পাকিস্তান নারী দল।সিরিজ শেষে ৬ নভেম্বর দেশে ফিরে যাবে তারা।পাকিস্তানের বিপক্ষে সিরিজটি কক্সবাজার ও সিলেটের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

এছাড়া বছরের শেষ দিকে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ নারী দল। সেখানে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা।

আরও খবর

Sponsered content