শিক্ষা

হোম ওয়ার্ক না করায় অতিরিক্ত পানি পান করিয়ে তৃতীয় শ্রেণির শিক্ষার্থীদের শাস্তি!

  প্রতিনিধি ১২ অক্টোবর ২০২২ , ১১:৩৮:১১ প্রিন্ট সংস্করণ

বরিশাল প্রতিনিধি।।হোম ওয়ার্ক না করায় অতিরিক্ত পানি পান করিয়ে তৃতীয় শ্রেণির শিক্ষার্থীদের শাস্তি দিয়েছেন বরিশাল কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষক। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। যদিও অভিযুক্ত শিক্ষক দাবি করেছেন, শিক্ষার্থীদের সঙ্গে তিনি ‘মজা’ করেছেন।

খবর পেয়ে বুধবার (১২ অক্টোবর) কলেজের অধ্যক্ষ প্রফেসর খোন্দকার অলিউল ইসলাম অসুস্থ শিক্ষার্থীদের খোঁজ নিতে বাড়িতে বাড়িতে যান।

অসুস্থ হয়ে পড়া এক শিক্ষার্থীর অভিভাবক বলেন, মঙ্গলবার (১১ অক্টোবর) হোম ওয়ার্ক করে নিয়ে না যাওয়ায় সহকারী শিক্ষক মনোয়ারুল ইসলাম মামুন বেশ কয়েকজন শিক্ষার্থীকে ক্লাসে বসিয়ে অতিরিক্ত পানি পান করান। মাত্রা অতিরিক্ত পানি পান করে কয়েকজন ক্লাসেই বমি করে। আমার ছেলে বর্তমানে সুস্থ। তবে দুইজন বেশি অসুস্থ বলে জেনেছি।

শাস্তি পাওয়া আরেক শিক্ষার্থীর অভিভাবক বলেন, শিশুদেরকে শাস্তির নামে এভাবে পানি পান করতে বাধ্য করা অন্যায়। অতিরিক্ত পানি পান করে এখন আমার সন্তানসহ কয়েকজন অসুস্থ হয়ে পরেছেন। তিনি যে কাজ করেছেন তার বিচার হওয়া উচিত।

অভিযুক্ত শিক্ষক মনোয়ারুল ইসলাম মামুন বলেন, আমি শাস্তি দেওয়ার জন্য কিছু করিনি। যারা হোম ওয়ার্ক করেনি তাদের সঙ্গে মজা করে সঙ্গে থাকা পটের পানি খেতে বলি। শিক্ষার্থীরা অতিরিক্ত পানি পান করে ফেলেছে। এটি শাস্তি দেওয়ার জন্য নয়। বাচ্চাদের আমি কখনো শাস্তি দেই না, আমি ওদের সঙ্গে মজা করি।

বরিশাল কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর খোন্দকার অলিউল ইসলাম বলেন, অসুস্থ হয়ে পড়া শিক্ষার্থীদের মধ্যে তিনজন আজ ক্লাসে এসেছে। আর বাকি যে দুজন বিদ্যালয়ে আসেনি, তাদের বাড়িতে গিয়ে আমি খোঁজ নিয়েছি। স্কুল কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ঘটনা তদন্তে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামানকে দায়িত্ব দিয়েছেন কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের সভাপতি ও জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামান। তিনি বলেন, ঘটনা তদন্তে চিঠি পেয়েছি। আগামীকাল তদন্ত শুরু করব।

আরও খবর

Sponsered content