অপরাধ-আইন-আদালত

বরিশালের যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মুন্সীগঞ্জে গ্রেফতার

  প্রতিনিধি ১৪ এপ্রিল ২০২৩ , ৫:০১:০২ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি।।বরিশালে হত্যার উদ্দেশ্যে অঙ্গহানির মামলায় যাবজ্জীবন সাজা পাওয়া পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার সকালে র‌্যাব-১০ এর সঙ্গে যৌথ অভিযানে মুন্সীগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব-৮ এর সিপিএসসি কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর জানান।

গ্রেপ্তার জসিম হাওলাদার (৪৫) বরিশালের বাকেরগঞ্জ উপজেলার খাস মহেশপুর এলাকার মোজাফফর হাওলাদারের ছেলে।

র‌্যাব জানায়,জসিমের বিরুদ্ধে গত ২৮ মার্চ প্রতিবন্ধী মায়ের একমাত্র সন্তানকে হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়ি কুপিয়ে জখম করার মামলা হয়।

এ ছাড়া তার বিরুদ্ধে ২০০৯ ও ২০১৫ সালে বাকেরগঞ্জ থানায় করা দুটি মামলার গ্রেপ্তারি পরোয়ানা ছিল বলে ওসি এসএম মাসুদুর রহমান জানান।

মামলার নথির বরাতে র‌্যাব-৮ জানায়,জমি নিয়ে বিরোধের জেরে ২০১৬ সালে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে প্রতিবেশি ছোবহান মোল্লার ডান পা হাঁটুর উপর থেকে বিছিন্ন করে ফেলে প্রতিপক্ষ।

এ ঘটনায় করা মামলায় জসিম হাওলাদারকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত।পাশাপাশি ১ লাখ টাকা জরিমানা; অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

পলাতক অবস্থায় জসিম গত ২৮ মার্চ তার লোকজন নিয়ে এক প্রতিবন্ধী মায়ের একমাত্র সন্তানকে হত্যার উদ্দেশ্যে মারধর ও কুপিয়ে জখম করে।

এ ঘটনায় আহতের স্ত্রী বাকেরগঞ্জ থানায় একটি মামলা করেন।

র‌্যাব জানায়,তারা এ ঘটনার ছায়াতদন্ত শুরু করে।এক পর্যায়ে আধুনিক প্রযুক্তির মাধ্যমে মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার বালাশুর এলাকায় জসিমের অবস্থান শনাক্ত করে র‌্যাব-৮।

পরে র‌্যাবের যৌথ অভিযানে জসিমকে গ্রেপ্তার করা হয়।

বাকেরগঞ্জ থানার ওসি জানান,গ্রেপ্তারের পর র‌্যাব জসিমকে তাদের কাছে হস্তান্তর করেছে।আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।

আরও খবর

Sponsered content