ইসলাম ও জীবন

হজের নির্ধারণ করা ভাড়া কমছে না-এমডি, শফিউল আজিম

  প্রতিনিধি ১৯ মার্চ ২০২৩ , ১২:৫৫:৫৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও শফিউল আজিম বলেছেন, ‘হজের যে বিমান ভাড়া ধরা হয়েছে এটা একদম সর্বনিম্ন ও সর্বশেষ।আমরা যতটুকু সম্ভব ততটুকু কমিয়েছি।এর চেয়ে কম আর করা যায় না। ’

রবিবার বিমানের কুর্মিটোলার বলাকা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের হজের বিমান ভাড়ার বিষয়ে প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বিমানের এমডি বলেন,আমরা ৩ মাস ধরে হজের বিমান ব্যবস্থাপনা নিয়ে কাজ করছি।আমাদের প্রথম প্রস্তাব ছিল ২ লাখ ১০ হাজার ৩৩৮ টাকা।পরে এটিকে কমিয়ে প্রায় ১ লাখ ৯৮ হাজার টাকা করা হয়েছে।জাতীয় নির্বাহী কমিটি এই ভাড়া নির্ধারণ করেছে।

এবার ভাড়া বৃদ্ধির অন্যতম কারণ ট্যাক্স বৃদ্ধি,ডলারের রেট বৃদ্ধি,জেট ফুয়েলের দাম বৃদ্ধি।ভাড়া বৃদ্ধিতে আমাদের কোনো হাত নেই।তিনি বলেন,হজ প্যাকেজ চূড়ান্ত হয়ে গেছে।সেখানে বিমান একটি মাত্র খাত।আমরা সর্বনিম্ন দিয়েছি।এরপরে আমাদের আর কিছু করার নেই।বিমান ভাড়া নির্ধারণের পদ্ধতি নিয়ে একজন সাংবাদিক প্রশ্ন করলে এমডি বলেন,হজের বিমান ভাড়া সায়েন্টেফিক উপায়ে নির্ধারণ করা হয়েছে।এটা নিয়ে অযৌক্তিক,অনুমান নির্ভর,অর্ধসত্য বলার সুযোগ নেই। হজযাত্রীরা আমাদেরও যাত্রী,তাদের সেবা দেওয়া আমাদের সর্বপ্রথম দায়িত্ব।

বিমানের হজ ফ্লাইট নির্বিঘ্নে শেষ করার জন্য যানবাহন সংখ্যা বৃদ্ধি,ইঞ্জিনিয়ার নিয়োগ,পাইলট ও কেবিন ক্রু নিয়োগ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

আরও খবর

Sponsered content