সারাদেশ

বরিশাল সিটি মেয়রসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

  প্রতিনিধি ১৯ সেপ্টেম্বর ২০২৩ , ৬:৩৮:১০ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি।।বরিশাল সিটি কর্পোরেশনের নেটওয়াকিং ইঞ্জিনিয়ার পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া কর্মকর্তার বেতন-ভাতা বন্ধ করে অপর একজনকে অবৈধভাবে নিয়োগ দেয়ায় মামলা হয়েছে।

মঙ্গলবার বরিশাল জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে বরিশাল সিটি মেয়রসহ ৫ জনের বিরুদ্ধে নালিশী মামলা করা হয়েছে। জ্যেষ্ঠ সহকারী জজ মো. হাসিবুল হাসান মামলা গ্রহন করে আদেশের জন্য রেখেছেন বলে জানিয়েছেন বেঞ্চ সহকারী মো. বায়জিদ।

নালিশীর বাদী হলেন- বরিশাল সিটি কর্পোরেশনের নেটওয়াকিং ইঞ্জিনিয়ার পদের চুক্তিভিত্তিক কর্মকর্তা শেখ মো. সোয়েব কবির। সে নগরীর ব্যাপটিষ্ট মিশন রোডের বাসিন্দা শেখ মো. শাহাজাহান কবিরের ছেলে।

বিবাদীরা হলেন-সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, প্রধান নির্বাহী কর্মকর্তা,চুক্তিভিত্তিক নিয়োগ কমিটির সদস্য সচিব,বাজেট কাম হিসাবরক্ষন কর্মকর্তা ও নেটওয়াকিং ইঞ্জিনিয়ারিং পদে বর্তমানে কর্মরত ওবায়দুর রহমান।
বাদীর আইনজীবী আজাদ রহমান নালিশীর বরাতে জানান, ২০২০ সালের ১৯ নভেম্বর নেটওয়াকিং পদে চুক্তিভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। লিখিত ও মৌখিক পরীক্ষায় প্রথম স্থান অধিকার করে বাদী শেখ মো. সোয়েব কবির ২০২১ সালের ৯ মে তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পায়। ২০২৩ সালের ৪ জানুয়ারী পর্যন্ত নিয়মিত বেতন-ভাতা দেয়া হয়। এরপর অজ্ঞাত কারনে বেতন-ভাতা বন্ধ করে দিয়েছে।

নালিশীতে বাদী অভিযোগ করেছেন,তাকে চাকুরিচ্যুত না করে সরকারী বিধিবিধান না মেনে একই পদে আরেকজনকে নিয়োগ দিয়েছে।গত ১৭ সেপ্টেম্বর সিটি কর্পোরেশনে গিয়ে বিবাদীদের কার্যালয়ে গিয়ে বেতন-ভাতা দেয়ার ও অবৈধভাবে নিয়োগ বাতিলের অনুরোধ করেন।

কিন্তু তারা বেতন-ভাতা ও নিয়োগ বাতিল করা হবে না বলে জানিয়েছে।তাই বেতন-ভাতা দিতে ও অবৈধ নিয়োগ বাতিলের প্রতিকার চাওয়া হয়েছে নালিশীতে।

আরও খবর

Sponsered content