খেলাধুলা

সালাউদ্দিনকে একহাত নিলেন পাপন

  প্রতিনিধি ৭ এপ্রিল ২০২৩ , ৫:০৩:৪২ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।টাকার অভাবে’ সাফজয়ী মেয়েদের মিয়ানমারে অনুষ্ঠিত হতে যাওয়া অলিম্পিক বাছাইয়ে পাঠাতে পারেনি কাজী সালাউদ্দিনের নেতৃত্বাধীন ফুটবল ফেডারেশন। সে নিয়ে চারিদিকে বেশ সমালোচনাও হয়েছে।

নিজের দায় এড়াতে গিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসন পাপনকে একরকম খোঁচাই মেরে বসেছিলেন,বাফুফে সভাপতি সালাউদ্দিন।

এবার সুযোগ পেয়ে আইরিশদের বিপক্ষে টাইগারদের টেস্ট জেতার দিনে আজ শুক্রবার সালাউদ্দিনকে একহাত নিলেন পাপন।

খোঁচা দিয়ে বললেন,মেয়েদের অলিম্পিকে পাঠাতে না পারাটা লজ্জাজনক এবং দেশের বদনাম।

মিরপুর বিসিবি বস বলেন, যে যত কথাই বলুক,এসব নিয়ে আমি মন খারাপ করি না।তবে আমার কাছে সবচেয়ে খারাপ লাগছে মেয়েরা (অলিম্পিক বাছাই) যেতে পারল না!তাও মাত্র ২০ লাখ টাকার জন্য!এর চেয়ে দুঃখ,কষ্ট… মাননীয় প্রধানমন্ত্রী কী কষ্টটাই না পেয়েছেন!এই যে আপনাদের চ্যানেলগুলা (মিডিয়া) আছে না,তাদের কারও মালিকের কাছে বললেই তো দিয়ে দিত।আপনারা জানেন…বিশ্বাস করেন আমি কারও সাথে এটা বলিনি… আমাদের খেলোয়াড়েরাই তো দিত!বলত একবার।

এটা কী!এত গোপনে জিনিসটা করেছে… যে প্রসেসে করেছে… খুব দুঃখজনক।

তিনি আরও বলেন,আমাদের ক্রিকেট বোর্ডে,ফুটবল বোর্ডে যে সমস্ত পরিচালকরা আছে,তারা ২০ লাখ টাকা দিতে পারবে না!তাদের অনেকের দৈনিক খরচই তো ২০ লাখ টাকা। আমার কাছে এটা আশ্চর্য লাগে।আমার মনে হয় কোনো ঘটনা আছে… আমি জানি না।

আমার কাছে খুব আশ্চর্য লাগে। দুঃখজনক। দেশের জন্য এর চেয়ে বড় বদনাম…. দেশের বদনাম…. আর কিছু হয় না। আমরা বলছি আমাদের দেশ এগিয়ে যাচ্ছে,অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে,সেখানে আমরা বলছি যে মাত্র ২০ লাখ টাকার জন্য আমাদের মেয়েরা প্রি অলিম্পিক খেলতে যেতে পারল না!এর চেয়ে লজ্জার বিষয় আর হয় না।এদের সাথে কথা বলার প্রশ্নই ওঠে না।

সাংবাদিকদের সাথে আলাপে পাপন আরও বলেন,দেখেন, সাধারণ জিনিস।প্রথম কথা হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী ফোন করলে আমি যেখানেই থাকি,যে অবস্থায় থাকি ফোন ধরবোই। আমি জানি না,এটা নিয়ে কেন বলেছে।এ নিয়ে আমি মন্তব্য করতে চাচ্ছি না। ’

তবে সালাউদ্দিন কেন তাকে নিশানা বানালেন তার একটা কারণ অবশ্য বের করেছেন পাপন।তিনি বলেছেন,আমার মনে হয় সমস্যাটা আপনাদের,আপনারা এত বাজে প্রশ্ন করলেন কেন।আপনারা হিসাব চাচ্ছেন,টাকা কী করছে।এমন প্রশ্ন জিজ্ঞেস করতে যান কেন।এটা করলে তো উনার (সালাউদ্দিন) মাথা খারাপ হবে,এটা সবাই জানেন।এমন প্রশ্ন করেন কেন?করলে মাথা ঠিক থাকবে?’

ব্যাকগ্রাউন্ড নিয়ে প্রশ্ন তোলার ব্যাপারে পাপন বলেছেন,সব জায়গাতেই সবরকমের জিনিস আছে।যেমন ধরেন ব্যাকগ্রাউন্ড। এখন সব ফুটবলার…ফুটবল ব্যাকগ্রাউন্ড মানেই কী নির্লজ্জ,বেহায়া,অহংকারী এটা বলা যাবে? তো? ব্যাকগ্রাউন্ডের সঙ্গে সম্পর্ক কী আমি জানি।এটা ব্যক্তির ব্যাপার।তবে আপনারা এসব প্রশ্ন না করাই ভালো। ’

আরও খবর

Sponsered content