রাজনীতি

সাঈদীর মৃত্যুতে বিচার বিভাগীয় তদন্ত চেয়েছে-পেশাজীবী গনতান্ত্রিক জোট

  প্রতিনিধি ১৮ আগস্ট ২০২৩ , ৩:২০:৪৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।জামায়াতে ইসলামীর প্রয়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুকে হত্যাকাণ্ড দাবি করে এর বিচার বিভাগীয় তদন্ত চেয়েছে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট।

শুক্রবার (১৮ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট আয়োজিত সরকার পতনের এক দফা দাবিতে বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে জোটের প্রধান সমন্বয়কারী মুহাম্মদ সাইদুর রহমান এই দাবি জানান।

এ সময় তিনি দেলোয়ার হোসেন সাঈদী ছাড়াও পিলখানা ও শাপলা চত্বরের হত্যাকাণ্ডের জন্য বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান।

সমাবেশে সভাপতির বক্তব্যে মুহাম্মদ সাইদুর রহমান বলেন, আমরা দীর্ঘদিন ধরে এই ফ্যাসিবাদ ও কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে আন্দোলন করে আসছি।

শেখ হাসিনার পদত্যাগের এক দফা তাবিতে যুগপৎ আন্দোলনে অনেকগুলো জোট বিএনপির নেতৃত্বে সংগ্রাম করে আসছে।

তিনি আরও বলেন,এই সরকারের কানে বাতাস যায় না।
এই সরকারকে অনতিবিলম্বে পদত্যাগ করতে হবে, সংসদ ভেঙে দিতে হবে,নির্দলীয়,নিরপেক্ষ সরকার গঠন করতে হবে।এর কোনো বিকল্প নেই।

সাইদুর রহমান বলেন,এই সরকার রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় কিলিং করে।দেলায়ার হোসেন সাঈদী কাশিমপুর কারাগারে ছিলেন।তাকে বলা হলো,চেকআপ করার জন্য হাসপাতালে নেওয়া হচ্ছে।প্রথমে তাকে গাজীপুরের শহীদ তাজুদ্দিন আহমেদ হাসপাতালে নেওয়া হলো,সেখান থেকে রেফার করা হলো পিজি হাসপাতালে।

তিনি বলেন,সাঈদী যখন পিজি হাসপাতালের গাড়ি থেকে নামেন,তখন তার মুখে হাসি ছিল।তিনি অসুস্থ ছিলেন না। তারপর তাকে কার্ডিওলজি বিভাগে নেওয়া হলো।তার চিকিৎসার দায়িত্ব দেওয়া হলো আওয়ামী লীগের স্বাস্থ বিষয়ক উপ-কমিটির সদস্যকে।তার নার্স ভিডিও প্রকাশ করেছেন, কীভাবে সাইদীকে হত্যা করা হয়েছে।

তিনি আরও বলেন,পিলখানা,নাসির উদ্দিন আহমেদ পিন্টু ও দেলোয়ার হোসেন সাঈদী,শাপলা চত্বরে হাজার হাজার আলেম হত্যাসহ সব হত্যার বিচার এই দেশের মাটিতে হবে।এই বিচার ঠেকানোর ক্ষমতা পৃথিবীর কোনো শক্তির নেই।শেখ হাসিনা আপনি রাষ্ট্রীয়ভাবে আপনার সন্ত্রাসী বাহিনী লেলিয়ে দিয়ে এবং প্রসাশনের মাধ্যমে হাজার হাজার মানুষকে হত্যা করেছেন।এর দায়ভার আপনাকে বহন করতে হবে।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন সমমনা গণতান্ত্রিক পেশাজীবী জোটের সহকারী সমন্বয়কারী অ্যাডভোকেট মাইনুদ্দীন মজুমদার,জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি সৈয়দ ওমর ফারুক,সমমনা গণতান্ত্রিক পেশাজীবী জোটের নেতা প্রিন্সিপাল ওমর ফারুক,জিয়া নাগরিক সংসদের সাধারণ সম্পাদক আসাদুল হক অহিদুল প্রমুখ।

আরও খবর

Sponsered content