সারাদেশ

মেহেন্দিগঞ্জের দক্ষিণ উলানিয়ায় দুর্যোগ ঝুঁকিহ্রাসে প্রতিবন্ধীদের সহায়ক পরিবেশ তৈরিতে স্টক ম্যাপিং সভা

  প্রতিনিধি ২৮ জানুয়ারি ২০২৪ , ১:৩৩:৪১ প্রিন্ট সংস্করণ

মেহেন্দিগঞ্জ(বরিশাল)প্রতিনিধি।।বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার দক্ষিণ উলানিয়া ইউনিয়ন পরিষদ হলরুমে “ইউনিয়ন পর্যায়ে দুর্যোগ ঝুঁকিহ্রাসে প্রতিবন্ধীদের সহায়ক পরিবেশ তৈরিতে স্টক ম্যাপিং সভা” অনুষ্ঠিত হয়।

অলাভজনক বেসরকারী উন্নয়ন সংস্থা আভাস এর আয়োজনে ও হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনাল এর সহায়তায় সোমবার ২৩/১/২৪ইং সকাল ১০ টায় ইউনিয়ন পরিষদ হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ইউপি সদস্য আবদুল কাদের খান।এতে উপস্থিত ছিলেন ইউপি সচিব,শিক্ষক, সমাজসেবক,গন্যমান্য ব্যাক্তি,ইমামআভাস এলএসসিএইচভিপি প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর শারমিন সোবহান,ইউ এফ আলমগীর হোসেন ও সাবিনা সহ আরও অনেকে।

সভায় এই ইউনিয়নের দুর্যোগ প্রাককালিন পূর্ব প্রস্তুতি গ্রহনের অংশ হিসেবে যে সকল স্থাপনা,প্রতিষ্ঠান,উপকরণ,যানবাহন এবং ব্যাক্তি আপদকালীন সময়ে সহায়তা করতে আগ্রহী তাদের তালিকা করা হয় এবং ম্যাপের মাধ্যমে সেগুলো চিহ্নিত করা হয়।

উল্লেখ্য প্রতিবন্ধী জনগোষ্ঠীর কল্যাণে সংস্থাটি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নত জীবন নিশ্চিতে মেহেন্দিগঞ্জের ৫টি ইউনিয়নে কাজ করে যাচ্ছেন সংস্থাটি।

উল্লেখ্য সংস্থাটির উদ্যােগে ইতিমধ্যে চরগোপালপুর, জাঙ্গালিয়া,চানপুর ও উত্তর উলানিয়া ইউনিয়নে দুর্যোগ ঝুঁকিহ্রাসে প্রতিবন্ধীদের সহায়ক পরিবেশ তৈরিতে স্টক ম্যাপিং সভা অনুষ্ঠিত হয়েছে।পিছিয়ে পড়া প্রতিবন্ধী জনগোষ্ঠী আভাস এর সুবিধা পাওয়ায় তাদের মুখে চওড়া হাসি ফুটেছে।এর ফলে তারা উন্নত জীবনযাপনের স্বপ্ন দেখছেন।

আরও খবর

Sponsered content