খেলাধুলা

শ্রীলঙ্কার বিপক্ষে ফাস্ট বোলার নাহিদ রানা

  প্রতিনিধি ১৮ মার্চ ২০২৪ , ৬:১০:২৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের জন্য আজ ১৫ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।দলে নতুন মুখ ২১ বছর বয়সী ফাস্ট বোলার নাহিদ রানা। ২০২১ সালের নভেম্বরে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকের পর ১৫ ম্যাচে ৬৩ উইকেট পেয়েছেন তিনি। জোরে বল করায় খ্যাতি আছে এই ফাস্ট বোলারের।

গত বছর নভেম্বর-ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সর্বশেষ টেস্ট সিরিজ খেলতে না পারা লিটন দাস ফিরেছেন স্কোয়াডে।

প্রথম টেস্টের স্কোয়াড নিয়ে জাতীয় নির্বাচক প্যানেলের সদস্য আবদুর রাজ্জাক বলেছেন,প্রথম টেস্টের দলটা ভারসাম্যপূর্ণ হয়েছে বলে আমরা মনে করি।টেস্ট দল মোটামুটি ঠিক করাই ছিল,নতুন মুখ শুধু নাহিদ রানা।ছুটিতে থাকায় সর্বশেষ টেস্ট সিরিজে না খেলা লিটন দাস দলে ফিরেছে।সব বিভাগেই বিকল্প আছে।আমার মনে হয় কন্ডিশনের দাবি মেটাতে পারে, এমন দল আমরা করতে পেরেছি।’

নতুন মুখ নাহিদ রানাকে নিয়ে রাজ্জাক বলেছেন,রানা সম্ভাবনাময়।সে এই মুহূর্তে বাংলাদেশে সম্ভবত সবচেয়ে দ্রুতগতির বোলার এবং উইকেট থেকে তীক্ষ্ণ বাউন্সও আদায় করতে পারে।যদিও কেবল শুরু করল সে,তবে তার প্রথম শ্রেণির রেকর্ড খুব ভালো।স্কোয়াডে মুশফিক হাসান নামে আরেকজন তরুণ পেসার আছে।এসব তরুণ পেসারদের জন্য অভিজ্ঞ হয়ে ওঠার এটাই সবচেয়ে ভালো সময়।কারণ চোটের কারণে ইবাদত বাইরে এবং তাসকিনও এ মুহূর্তে টেস্ট খেলছে না।’

নাহিদ রানা সর্বশেষ বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে খেলেন। ১০ ম্যাচে ৭ উইকেট নিলেও নজর কেড়েছিলেন গতি দিয়ে। গত ১৩ ফেব্রুয়ারি রংপুর রাইডার্সের বিপক্ষে এবারের বিপিএলে প্রথম মাঠে নেমে সাকিব আল হাসানের বিপক্ষে ঘণ্টায় ১৪৯.৭ কিলোমিটার গতিতে বল করেছিলেন।সে ওভারেই ঘণ্টায় ১৪৭ কিলোমিটার গতিতে আরও দুটি বল করেছিলেন নাহিদ।চাঁপাইনবাবগঞ্জের এই তরুণ সে সময় জানিয়েছিলেন,তিনি ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতে বল করতে চান।

২২ মার্চ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। চট্টগ্রামে ৩০ মার্চ শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। ২০২৩-২৫ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের অংশ এই সিরিজ।এবার বাংলাদেশ সফরে এসে শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে।আজ শেষ হওয়া ওয়ানডে সিরিজ অবশ্য জিতেছে বাংলাদেশ (২-১)।

আরও খবর

Sponsered content