সারাদেশের খবর

শৈলকুপায় সাড়ে তিন ফুট উচ্চতা বর- কনের বিয়ে

  প্রতিনিধি ৫ মার্চ ২০২৩ , ২:৫৭:১০ প্রিন্ট সংস্করণ

শৈলকুপা প্রতিনিধি।।শৈলকুপায় সাড়ে তিন ফুট উচ্চতা কনের সাথে সাড়ে তিন ফুট উচ্চতা ছেলের বিয়ে হয়েছে।বর আল-আমিনের বয়স ৩২ হলেও উচ্চতা মাত্র ৪২ ইঞ্চি। বিয়ের জন্য তার কনে মিলবে কিনা তা নিয়ে দীর্ঘ দিন ধরেই দুশ্চিন্তায় ছিলেন আল-আমিনের মা-বাবা।অন্যদিকে আসমা খাতুনের উচ্চতাও মাত্র ৪২ ইঞ্চি হওয়ায় তার বিয়ে নিয়েও চিন্তায় ছিলেন বাবা-মা। তবে দীর্ঘ চেষ্টার পরে অবশেষে এই দু’জনের বিয়ে হওয়ায় খুশি উভয় পরিবার।

শুক্রবার কুষ্টিয়ার ইবি থানার করিমপুর গ্রামে কনে আসমা খাতুনের বাড়িতে তাদের বিয়ে হয়।

আল-আমিন ঝিনাইদহের শৈলকুপা উপজেলার চর-বাখরবা গ্রামের আব্দুল খালেকের ছেলে আর কনে আসমা খাতুন কুষ্টিয়া জেলার ইবি থানার করিমপুর গ্রামের আকমল জোয়াদ্দারের মেয়ে।

বিয়ের পর নববধূ আসমা এসেছেন বরের বাড়ি শৈলকুপার চর-বাখরবা গ্রামে। বিয়ের পরদিন শনিবার বর-বউ আনা-নেয়াসহ অন্য আনুষ্ঠানিকতা শেষ হয়েছে বলে জানা গেছে। এদিকে নবদম্পতিকে এক নজর দেখতে বরের বাড়িতে ভিড় করছে এলাকার মানুষ।তাদের দেখে অনেকে উপহার দিচ্ছেন তাদের।

জানা যায়,আল আমিনের বাবা আব্দুল খালেক কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন।তার পাঁচ ছেলে এক মেয়ের মধ্যে আল-আমিন সবার ছোট।তিনি জানান,ছোট ছেলেকে বিয়ের জন্য অনেক চেষ্টা করছি।তবে এতদিন মেলেনি,এখন মিলেছে আমি ভীষণ খুশি,বাজারের অনেক মানুষের দোয়া নিয়েছি।’

কনে আসমা খাতুনের বড় বোন শিউলী খাতুন জানান, তাদের বাড়ি কুষ্টিয়ার ইবি থানার করিমপুর গ্রামে,তার বাবা একজন কৃষক,তারা চার বোন এক ভাই।

শিউলী জানান,এই বোনকে বিয়ের জন্য পরিবারে একটা টেনশন ছিল,শেষ পর্যন্ত বোনকে বিয়ে দিতে পেরে পরিবারের সবাই খুশি হয়েছে।’

তিনি আরো বলেন ‘বোনকে তার স্বামীর পরিবারের সবাই হাসিমুখে মেনে নিয়েছে, আনন্দ উৎসব করেই ওদের বিয়ে সম্পন্ন হয়েছে।’

এমন বিয়ের খবরে প্রতিবেশী ও আত্মীয়-স্বজনদের সবার মাঝেই আনন্দ-উল্লাস দেখা গেছে।

বর আল-আমিনের মেঝভাবি রিনা খাতুন বলেন,আমরা সবাই খুশি।আমরা দোয়া করি যেন আল-আমিন-আসমার সংসার সুখে-শান্তিতে চলে।

বরের ফুপু স্বর্ণা খাতুন বলেন,আল্লাহ জোড়া মিলিয়ে দিয়েছে, বউ-মা পেয়ে আমরা খুশি।

এ বিয়ের ঘটক ছিলেন শৈলকুপার রিপন মিয়া। তিনি বলেন, উভয় পরিবার তাদের সম্পর্কে আত্মীয় হয়।এর মাঝে খবর পান আসমার বিয়ের জন্য পাত্র খোঁজাখুঁজি চলছে।এই খবর পেয়ে তিনি ছেলের বাবার সাথে কথা বলেন।এরপর উভয় পরিবার দেখা-শোনার মাধ্যমে শুক্রবার বিয়ে সম্পন্ন হয়।

তিনি আরো বলেন,এমন বিয়ে দিতে পেরে আমি আনন্দিত। তাদের বিয়ের দেনমোহর করা হয়েছে ৫০ হাজার টাকা।

আরও খবর

Sponsered content