সারাদেশের খবর

একসঙ্গে ফুটফুটে জমজ তিন ছেলে সন্তানের জন্ম

  প্রতিনিধি ১০ নভেম্বর ২০২২ , ৯:৫৯:৪২ প্রিন্ট সংস্করণ

ঝালকাঠি প্রতিনিধি।।একসঙ্গে ফুটফুটে জমজ তিন ছেলে সন্তানের জন্ম দিয়েছেন ঝালকাঠির রাজাপুরের চারাখালি গ্রামে হারুন জোমাদ্দারের মেয়ে নাজমিন বেগম (২৬) । এতে ওই পরিবারে আনন্দের বন্যা বয়ে গেলেও অভাবে সংসারে সন্তান লালন-পালন নিয়ে দেখা দিয়েছে দুশ্চিন্তা।

খোঁজ নিয়ে জানা গেছে, নাজমিনের স্বামী রিকশাচালক ইউনুস হাওলাদার তার স্ত্রীর তেমন একটা খোঁজখবর নেন না। নাজমিন থাকেন পিতার সংসারে। এতে ৩ নবজাতক নিয়ে বিপাকে পড়েছেন তিনি।

নাজমিন বেগম জানান, ৭ বছর আগে পিরোজপুরের হুলারহাট এলাকার মৃত সোবাহানের ছেলে রিকশাচালক ইউনুস হাওলাদারের সঙ্গে বিয়ে হয় তার। কিন্তু তার আগের স্ত্রী থাকার বিষয়টি গোপন করে নাজমিনকে বিয়ে করলেও স্বামীর বাড়িতে কোনওমতে মাসখানেক জায়গা হয়েছিলো তার। ওই সংসারে তার স্ত্রী ও ৩ সন্তান থাকায় অভাব আর অশান্তির কারণে নিরূপায় হয়ে বাবার বাড়িতে চলে আসেন। লিমা নামে ৪ বছর বয়সী আরও একটি মেয়ে রয়েছে নাজমিনের।

রিকশাচালক স্বামী মাঝে মাঝে এলেও সঠিকভাবে ভরণ-পোষণ দেন না বলে অভিযোগ করেছেন তিনি। এর মধ্যে গত সোমবার নাজমিনের কোলজুড়ে ৩টি ছেলে সন্তানের জন্ম হয়। তাদের নাম রাখা হয়েছে খলিলউল্লাহ,ইমাম হোসেন ও আব্দুর রহমান।

নাজমিন জানান, অর্থাভাবে ক্লিনিক বা হাসপাতালেও যেতে পারেননি তিনি। বাড়িতেই স্বাভাবিকভাবে ৩টি ছেলে সন্তানের জন্ম দিলেও তাদের মুখে দুধ তুলে দেওয়া আর লালন-পালনের চিন্তায় বিপর্যস্ত হয়ে পড়েছেন তিন। তিনি সবার সহযোগিতা চান।

নাজমিনের পিতা হারুন জোমাদ্দার জানান, দুর্ঘটনায় হাত ও পা ভেঙে অচল অবস্থায় মানুষের কাছে হাত পেতে পরিবারের লোকজন নিয়ে কোনওমতে খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছি। এর মধ্যে নাজমিনের ৩টি সন্তান হওয়ায় তাদের খরচ বহন করার সামর্থ্য আমাদের নেই।

এ বিষয়ে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান খান জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহায়তা করা হবে।

আরও খবর

Sponsered content