স্বাস্হ্য ও জীবন পরিচর্যা

রামকানাই স্কুলের দক্ষিণে আবারো গজিয়ে উঠছে আরো একটি ভূঁইফোড় প্রাইভেট হাসপাতাল

  প্রতিনিধি ১১ সেপ্টেম্বর ২০২২ , ৯:৫৭:৫০ প্রিন্ট সংস্করণ

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি◾ ব্রাহ্মণবাড়িয়ায় রোগীদের চিকিৎসা সেবার সঠিক গুনগত মান না থাকলেও রাতের আঁধারে এভাবেই একের পর এক প্রাইভেট হাসপাতাল নির্মাণে যেন প্রতিযোগিতা চলছে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের টেংকের পাড়ের বোবা স্কুল সংলগ্ন এলাকা ও আশেপাশের রামকানাই স্কুলের আনাচে-কানাচে।

এই বছর ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের অভিযানে বেশকয়েকটি ভূঁইফোড় প্রাইভেট হাসপাতাল সিলগালা করা হলেও আবারো ব্যাঙের ছাতার মতোকরে ব্রাহ্মণবাড়িয়া শহরের বিভিন্ন এলাকায় সম্পূর্ণ অস্বাস্থ্যকর পরিবেশে পরিত্যক্ত ভবনে নতুনকরে গজিয়ে উঠছে এসব নোংরা পরিবেশের অস্বাস্থ্যকর প্রাইভেট হাসপাতাল।

ব্রাহ্মণবাড়িয়ায় চিকিৎসা সেবার নামমাত্র এসব ভূঁইফোড় হাসপাতালে চিকিৎসা সেবা নিতে এসে প্রতিনিয়তই জান–মাল হারানো হয় নানাভাবে ভোগান্তির যেন কোনো শেষ নেই রোগ আক্রান্ত গ্রামগঞ্জের সাধারন মানুষের।

এবার দেখাযাচ্ছে ব্রাহ্মণবাড়িয়া শহরের রামকানাই স্কুলের দক্ষিণ পাশে এমন নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে পরিত্যক্ত এই ভবনটিতে নতুনকরে শহরের ভিতর আরো একটি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার নির্মাণের অপেক্ষায় রয়েছেন।

জানাযায়, স্থানীয় চশমা বিক্রয়ের দোকানীসহ খোকন মিয়া, আমির মিয়া, সুমন মিয়াসহ ব্রাহ্মণবাড়িয়ায় রোগীর দালালখ্যাত একটি অসাধুচক্র একাধিক শেয়ারহোল্ডার নিয়ে নতুনকরে এই পরিত্যক্ত ভবনে প্রাইভেট হাসপাতাল তৈরী করার প্রস্তুুতি নিয়েছেন। কয়েকদিনের মধ্যেই এখানে স্থাপন হবে হাসপাতাল।

এ অবস্থায় এই ভবনের অন্যান্য আবাসিক বাসিন্দারাও বিপাকে পড়ার আশংকায় অবিলম্বে এই আবাসিক ভবনটিতে হাসপাতাল নির্মাণ বন্ধে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক(ডিসি), ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম), ব্রাহ্মণবাড়িয়া জেলার সিভিল সার্জনসহ সংশ্লিষ্ট কতৃপক্ষের জরুরি হস্তক্ষেপ দাবী করেন।

পাশাপাশি ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের বিভিন্নস্থানে ব্যাঙের ছাতার মতোকরে গজিয়ে উঠা নিন্মমানের এসব ভূঁইফোড় অবৈধ বেসরকারি হাসপাতালগুলোতে দ্রুত ভ্রাম্যমান আদালতের অভিযানের মাধ্যমে জেলার রোগ আক্রান্ত সাধারণ মানুষের চিকিৎসা সেবার নিশ্চিতের দাবী জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের সচেতন মহলের ব্যক্তিবর্গরা।

আরও খবর

Sponsered content