সারাদেশ

মৌলভীবাজারে প্রকাশ্যে সাংবাদিককে চাঞ্চল্যকর হত্যা চেষ্টা মামলার ২ পলাতক আসামী গ্রেফতার!

  প্রতিনিধি ২৫ আগস্ট ২০২২ , ৪:৪৬:৫১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদকঃ-র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯, শ্রীমঙ্গল ক্যাম্প, মৌলভীবাজার এর অভিযানে মৌলভীবাজার জেলার মৌলভীবাজার সদর এবং শ্রীমঙ্গল থানা এলাকা থেকে প্রকাশ্যে সাংবাদিককে কুপিয়ে গুরুতর জখম করতঃ চাঞ্চল্যকর হত্যা চেষ্টার মামলার এজাহারনামীয় ০২ জন পলাতক আসামীকে গ্রেফতার করে।

গত শনিবার(১৩ আগষ্ট ২০২২) দুপুরে ভিকটিম সাংবাদিক আব্দুল বাছিদ খাঁন ( জেলা প্রতিনিধি দৈনিক খবরপত্র, দৈনিক নতুন দিন, নগর টিভি) চা বাগানের শ্রমিকদের মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ থেকে সংবাদ সংগ্রহ করে মোটর সাইকেল যোগে কমলগঞ্জের দিকে রওনা করেন।

ভিকটিম কমলগঞ্জ থানাধীন ০৩নং মুন্সিবাজার ইউপিস্থ ধাতাইলগাঁও গ্রামস্থ উবাহাটা নামক স্থানে পৌছালে দুস্কৃতিকারীরা পূর্ব পরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যে ভিকটিমের মোটর সাইকেলের গতিরোধ করে ভিকটিম সাংবাদিককে ধারালো চাপাতি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে গুরুতর জখম করে।

এই ঘটনায় ভিকটিমের চাচা আব্দুল খালিক বাদী হয়ে এজাহারনামীয় ০৬ জন সহ অজ্ঞাতনামা আরো ৪/৫ জনের বিরুদ্ধে কমলগঞ্জ থানায় গত ১৫ আগষ্ট একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন।

চাঞ্চল্যকর এ ঘটনাটি মিডিয়ার মাধ্যমে দেশব্যাপী ব্যপক আলোচনার ঝড় তুলে। এর পরিপ্রেক্ষিতে আসামীদেরকে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব-৯ তার গোয়েন্দা তৎপরতা জোরদার করে।

এরই ধারাবাহিকতায় প্রাপ্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯, শ্রীমঙ্গল ক্যাম্প, মৌলভীবাজার এর একটি আভিযানিক দল (২১ আগষ্ট ২০২২ খ্রিঃ) মৌলভীবাজার জেলার মৌলভীবাজার সদর এবং শ্রীমঙ্গল থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার হত্যা চেষ্টা মামলার এজাহারনামীয় ০২ জন পলাতক আসামীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিরা মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর গ্রামের বাসিন্দা মৃত সুন্দর মিয়ার ছেলে মোঃ কাউছার মিয়া(২৫) ও একই এলাকার সাজিদ মিয়ার ছেলে মোঃ ফারুক মিয়া(২৮)।

উক্ত ঘটনার বিষয়ে গ্রেফতারকৃত ০২ জন আসামী নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করে।

পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে গ্রেফতারকৃত আসামীদ্বয়কে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও খবর

Sponsered content