সারাদেশ

নকশা বহির্ভূত কয়েকটি ভবনে রাজউক উচ্ছেদ অভিযান

  প্রতিনিধি ১০ অক্টোবর ২০২৩ , ৪:০৩:৪৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রাজধানীর খিলগাঁও তিলপাপাড়া এলাকায় নকশা বহির্ভূত কয়েকটি ভবনে রাজউক উচ্ছেদ অভিযান চালিয়েছে। এটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট লিটন সরকার।

মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল থেকে শুরু হওয়া অভিযান শেষ হয় দুপুরে।অভিযান চলাকালীন ৩০ জন লেবার ও এক্সেভেটর মেশিন দিয়ে কয়েকটি ভবনের নকশা বহির্ভূত সেটব্যাক ও ভয়েড দখল করে ইমারতের নির্মাণ কাজ করায় তা উচ্ছেদসহ নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয় ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক জোন-৬/১) খিলগাঁও তিলপাপাড়া (রোড নম্বর ১৮ ও ১৩) এলাকায় নকশা বহির্ভূত কয়েকটি বহুতল ভবনের আংশিক অপসারণসহ একটি ভবনের দুই লাখ টাকা জরিমানা করা হয় ও অন্য ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। কয়েকটি ভবনের মালিককে সতর্ক করে দেওয়া হয় যাতে তারা পরবর্তীতে নকশা বহির্ভূত ভবন নির্মাণ না করে। সেইসাথে ভবন মালিকদেরকে কয়েকটি নকশা বহির্ভূত ভবনে প্রাথমিক ভাবে সতর্ক করে কাজ বন্ধ করে দেয়া হয়।একই সাথে তারা যেন পরবর্তীতে রাজউকের অনুমোদন ছাড়া ইমারত নির্মাণ না করে সে বিষয়ে তিনশো টাকার নন – জুডিশিয়াল স্ট্যাম্পে মুচলেকা গ্রহণ করা হয়।

রাজউকের জোন ৬/১ এর অথরাইজড অফিসার (অতিঃ দায়িত্ব) প্রকৌশলী জান্নাতুল মাওয়া বলেন,খিলগাঁও তিলপাপাড়া এলাকায় কয়েকটি ভবনে উচ্ছেদ অভিযান চলে। প্রাথমিক ভাবে তাদের কয়েক বার লিখিতভাবে সতর্ক করলেও তারা রাজউকের নকশা মানেনি।এই উচ্ছেদ কার্যক্রম চলমান থাকবে বলেও জানান তিনি।

মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অথরাইজড অফিসার (অতিঃ দায়িত্ব) প্রকৌশলী জান্নাতুল মাওয়া, সহকারী অথরাইজড অফিসার প্রকৌশলী মোঃ সাবিরুল ইসলাম, প্রধান ইমারত পরিদর্শক ইমরান হোসেন, মঞ্জুরুল আলম, বেলাল হোসেন, ইমারত পরিদর্শক মোঃ সাইফুল ইসলাম, মো: ইমরান শেখ, মোঃ জিয়াউদ্দিন,মোঃ কামরুজ্জামান, তারিফুর রহমান, বিশ্বজিৎ সিংহ, তুষার চন্দ্র বর্মন,তন্ময় দেব, সুব্রত কুমার কর্মকারসহ রাজউকের অন্য কর্মকর্তারা।

আরও খবর

Sponsered content