অপরাধ-আইন-আদালত

শাকিব খানের করা জিডি গুরুত্বের সঙ্গে পুলিশ তদন্ত করছে

  প্রতিনিধি ২৩ অক্টোবর ২০২২ , ১০:৫৫:৩১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।গত শুক্রবার (২০ অক্টোবর) রাতে গুলশান থানায় শাকিব খানের ম্যানেজার মো. মনিরুজ্জামান জনপ্রিয় এই নায়কের পক্ষ থেকে জিডি করেন। জিডিতে বিভিন্ন ফেসবুক ও ইউটিউবের ১৩টি লিংক যুক্ত করে দেওয়া হয়। জিডিতে বলা হয়, এই ১৩টি লিংক থেকে শাকিব খানের বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা তথ্য ছড়ানো হয়েছে।

শাকিব খানের জিডির তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, শাকিব খানের করা সাধারণ ডায়েরিটি (জিডি) গুরুত্বের সঙ্গে তদন্ত করছে পুলিশ। তারা জানিয়েছে, ভিউ বাড়াতে নাকি শাকিব খানের বিরুদ্ধে মিথ্যা তথ্য রটিয়ে তাকে অপদস্থ করতে ভিডিও বানানো হয়েছে, সে বিষয়ে ধারণা নেওয়া হচ্ছে। এ বিষয়ে পরিষ্কার ধারণা পেতে ভিডিও লিংকগুলোর ফরেনসিক পরীক্ষা শুরু করে দিয়েছে পুলিশ।

জিডির ভিত্তিতে বিশেষজ্ঞদের সঙ্গে নিয়ে পুলিশ ১৩টি লিংকের ফরেনসিক পরীক্ষা করছে। পুলিশ আশা করছে, ফরেনসিক পরীক্ষার মাধ্যমে এসব লিংক থেকে কি উদ্দেশে শাকিব খানকে নিয়ে নিয়ে ভিডিও ছড়ানো হয়েছে তা জানা যাবে।আর ফরেনসিক পরীক্ষায় যদি প্রমাণিত হয় যে শাকিব খানকে হেয়প্রতিপন্ন করার উদ্দেশে মিথ্যা তথ্য ছড়ানো হয়েছে লিংকগুলোর মাধ্যমে,তাহলে এ বিষয়ে অ্যাকশনে যাবে পুলিশ।

গুলশান থানার উপ-পরিদর্শক মো. বাবলু গণমাধ্যমে বলেন, শাকিব খানের পক্ষ থেকে যে জিডিটি করা হয়েছে তার কপির সঙ্গে ১৩টি লিংক যুক্ত করা হয়। জিডিতে বলা হয়েছে, এসব লিংক থেকে শাকিব খানকে নিয়ে গুজব ছড়ানো হচ্ছে। আমরা এ বিষয়ে তদন্ত শুরু করে দিয়েছি। তদন্তের শুরুতে ১৩টি লিংকের ফরেনসিক পরীক্ষা করা হচ্ছে। ফরেনসিক পরীক্ষা শেষ হওয়ার আগ পর্যন্ত এ বিষয়ে আমরা কিছু বলতে পারব না।

ফরেনসিক পরীক্ষায় পুলিশ কি কি দেখবে জানতে চাইলে গুলশান থানার এই কর্মকর্তা আরও বলেন, আমরা মূলত এই লিংকগুলোকে ফরে’নসিক পরীক্ষা করে দেখছি এসব লিংক থেকে শাকিব খানকে নিয়ে ছড়ানো ভিডিওগুলোর পেছনের উদ্দেশ্য কি। ভিডিওগুলো কি মজা করার উদ্দেশ্যে ছড়ানো হয়েছে নাকি ইচ্ছাকৃতভাবে শাকিব খানকে হেয়প্রতিপন্ন করার জন্য বানানো হয়েছে। ফরেনসিক পরীক্ষায় যদি আমরা দেখি, উদ্দেশ্যপূর্ণভাবে শাকিব খানকে হেয়প্রতিপন্ন করার উদ্দেশ্যে গুজব ছড়ানো হয়েছে লিংকগুলোর মাধ্যমে, তাহলে আমরা অ্যাকশনে যাব। সেটা কি অ্যাকশন হবে তা আমরা পরে জানিয়ে দেব।

আরও খবর

Sponsered content