অপরাধ-আইন-আদালত

মাদানীর বিরুদ্ধে মোট ৭টি মামলা

  প্রতিনিধি ১৭ জানুয়ারি ২০২৩ , ২:০৮:৩৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।গাজীপুরের বাসন থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বিতর্কিত বক্তা রফিকুল ইসলাম মাদানীর বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত।

ঢাকার সাইবার ট্রাইবুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত মঙ্গলবার মাদানীসহ দুইজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষ্য গ্রহণের জন্য ১ মার্চ তারিখ ঠিক করে দেন।

রফিকুল ইসলাম মাদানী ছাড়া এ মামলার আরেক আসামি হলেন মাসুম বিল্লাহ।অভিযোগ গঠনের শুনানিতে কাঠগড়ায় দঁড়িয়ে তারা দুজনই নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার চান।

আসামিদের পক্ষে অব্যাহতির আবেদন করা হলেও বিচারক তা নাকচ করে এ মামলায় তাদের বিচার শুরুর আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী শোহেল মো. ফজলে রাব্বী বলেন,মাদানীর বিরুদ্ধে মোট ৭টি মামলা হয়েছে।এর মধ্যে তিনটি মামলায় তিনি জামিনে রয়েছেন।কয়েকটি মামলার বিচার চলছে এ ট্রাইবুনালে।এর মধ্যে গাজীপুরের গাছা থানা ও মতিঝিল থানার মামলা সাক্ষ্য গ্রহণ পর্যায়ে রায়েছে।

২০২১ সালের ১১ এপ্রিল গাজীপুরের টেকনাগপাড়া এলাকার মো. মোস্তাফিজুর রহমান নামের এক ব্যক্তি গাজীপুরের বাসন থানায় ডিজিটাল আইনে এ মামলা করেন।

তদন্ত শেষে ২০২১ সালের ২০ সেপ্টেম্বর দুইজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা উপ পরিদর্শক মো. সাখাওয়াত হোসেন।

মামলার অভিযোগে বলা হয়,রফিকুল ইসলাম মাদানী ইউটিউব এবং বিভিন্ন সোশাল মিডিয়ার মাধ্যমে দেশ ও সরকারের বিরুদ্ধে বিভিন্ন ‘উসকানিমূলক’ বক্তব্য ছড়াচ্ছেন। দেশের সাধারণ মানুষ এসব বক্তব্যের কারণে ‘বিভ্রান্ত’ হচ্ছে।

২০২১ সালের ৭ এপ্রিল ভোরে রফিকুল ইসলামের গ্রামের বাড়ি নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দা থেকে তাকে আটক করে র‌্যাব।এরপর থেকে তিনি কারাগারে আছেন।

আরও খবর

Sponsered content